উত্তরসর্তা জাগরণী ক্লাবের ঈদে মিলাদুন্নবী (দ.) মাহফিল অনুষ্ঠিত

উত্তর চট্টগ্রামের ঐতিহ্যবাহি রাউজান উত্তরসর্তা জাগরণী ক্লাবের উদ্যোগে জসনে ঈদে মিলাদুন্নবী (দ.) মাহফিল গত ১৫ অক্টোবর (শনিবার) রাতে উত্তরসর্তা গাউছিয়া হাফেজিয়া সিনিয়র মাদ্রাসা ময়দানে অনুষ্ঠিত হয়।

- Advertisement -

মাহফিলে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মাস্টার মোহাম্মদ আলী। সংগঠনের সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইনের সঞ্চালনায় প্রধানবক্তা ছিলেন ঢাকা কাদেরীয়া তৈয়্যবিয়া আলিয়ার মাদ্রাসার উপাধ্যক্ষ আল্লামা মুফতি আবুল কাশেম মোহাম্মদ ফজলুল হক(মা.জি.আ)।

- Advertisement -google news follower

এতে শুভেচ্ছা বক্তব্য দেন সংগঠনের উপদেস্টা ও অনুষ্ঠানের আহ্বায়ক মো. হারুন পাশা।

অনুষ্ঠানে প্রথম পর্বে সকালে জাগরণীক্লাব পরিচালিত ব্লুমিং রোজ কেজি স্কুলের উদ্যোগে শিক্ষার্থী ও এলাকাবাসীর উপস্থিতিতে ক্লাবের সেক্রেটারী মুহাম্মদ জাফরের সঞ্চালনায় রাউজানের সংসদ এবি এম ফজলে করিম চৌধুরীর ২পুত্র ফারাজ করিম চৌধুরী ও ইঞ্জিনিয়ার ফারহান করিম চৌধুরীর আশু রোগ মুক্তি কামনা করো খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

- Advertisement -islamibank

তকরির করেন মাদ্রাসা সহ সুপার আল্লামা শামসুল আলম নঈমি, মাওলানা নাসির উদ্দিন কাদেরী, মাওলানা আবদুল মান্নান, মাওলানা ইউছুফ, মাওলানা আবদুল আজিজ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগনেতা আলহাজ্জ মুহাম্মদ মুসা, আলহাজ্জ মো. ইদ্রিস, এজাহার মিয়া, মুহাম্মদ শফি, দৈনিক সময়ের কাগজ এর চট্টগ্রাম আঞ্চলিক সম্পাদক ও ২৪ ঘণ্টা ডট নিউজ এর প্রকাশক সাংবাদিক নুর মোহাম্মদ রানা, মো. নাসির, মাস্টার আলাউদ্দিন, মো. নুরুল আজম চৌ:, মো. আয়ুব, মো. আবছার, এডভোকেট রেয়াজ মঞ্জুরুল হক, মাস্টার ওসমান গণী, মো. রফিক, মো. মহিউদ্দিন, মো. ইসমাইল, সেক্রেটারী মো. জাফর, মাওলানা নেজাম সিদ্দিকী, মো. সালাউদ্দিন, গোলাফ রহমান, মো. বদর, মো. গিয়াস উদ্দিন, আবু সুফিয়ান, জমসেদ, রুকন, তসলিম, ডাক্তার পারভেজ রানা, শাহাদৎ, আবু সাইদ, ফয়সাল, মো. হাবিব প্রমুখ।

ছিপাতলী জামেয়া গাউছিয়া মঈনীয়া কামিল(এম এ)মাদ্রাসার অধ্যক্ষ ও জমিয়তুল মোদার্রেছীন চট্টগ্রাম উত্তরজেলার সেক্রেটারী পীরে ত্বরিকত আলহাজ্জ আল্লামা শাহসূফি আবুল ফরাহ মোহাম্মদ ফরিদ উদ্দিন আল—কাদেরী (মা.জি.আ)বলেন, ঈদে মিলাদুন্নবী(দ.) তাৎপর্য ও ফজিলত বুঝতে হলে আমাদের প্রথমে যাঁর জন্য এ ঈদে মিলাদুন্নবী, সেই দয়াল নবীর সঠিক পরিচয় জানতে হবে, তাঁর সব গুণকে নিঃশর্তভাবে বিশ্বাস করতে হবে এবং নবীজি সম্পর্কে আল্লাহর হুকুম কী, সেই জ্ঞান অর্জন করে সেভাবে ইবাদত করতে হবে।

মহান রাব্বুল আলামিন নবীজির শান বুলন্দ করে বলেন, হে মাহবুব, আপনি বলে দিন ‘হে মানব জাতি, যদি তোমরা আল্লাহকে ভালোবেসে থাকো, তবে আমার অনুসারী হয়ে যাও, (ফলে) আল্লাহ তোমাদের ভালোবাসবেন এবং তোমাদের গুনাহ্ ক্ষমা করবেন।

সাহাবাগণ এ আয়াতের তাফসির জানতে চাইলে নবীজি(দ.) বলেন তোমাদের মধ্যে কেউ মুমিন হতে পারবে না যতক্ষণ না আমি তার কাছে নিজের প্রাণ অপেক্ষা অধিক প্রিয় হব।

পরে মিলাদ কিয়াম শেষে আখেরী মোনাজাত করেনপীরে ত্বরিকত আলহাজ্জ আল্লামা শাহসূফি আবুল ফরাহ মোহাম্মদ ফরিদ উদ্দিন আল—কাদেরী (মা.জি.আ)।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM