সৌদি যুবরাজের সঙ্গে দেখা করবেন না বাইডেন

বিশ্বের অন্যতম বৃহৎ আন্তর্জাতিক গোষ্ঠী গ্রুপ অব টোয়েন্টি বা জি-২০ সম্মেলন আগামী মাসে ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত হবে। এ সম্মেলনে সৌদি যুবরাজের সঙ্গে দেখা করবেন না বাইডেন।

- Advertisement -

অন্য অনেক বিশ্বনেতাদের সঙ্গে সম্মেলনে অংশ নেবেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এছাড়া থাকবেন সৌদি আরবের ক্রাউন প্রিন্স ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমানও।

- Advertisement -google news follower

তবে একইসময়ে একই সম্মেলনে উপস্থিত থাকলেও সৌদি যুবরাজের সঙ্গে দেখা করার কোনো পরিকল্পনা নেই বাইডেনের। জ্যেষ্ঠ এক মার্কিন কর্মকর্তার বরাত দিয়ে রোববার (১৬ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, আগামী মাসে ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিতব্য জি-২০ সম্মেলনে সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সাথে প্রেসিডেন্ট জো বাইডেনের দেখা করার ‘কোনো পরিকল্পনা নেই’ বলে জানিয়েছেন জ্যেষ্ঠ এক মার্কিন কর্মকর্তা। মূলত তেল উৎপাদন কমানো নিয়ে ওপেক প্লাসের সিদ্ধান্ত নিয়ে উত্তেজনা অব্যাহত থাকায় এই অবস্থান নিয়েছেন বাইডেন।

- Advertisement -islamibank

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM