বিশ্বজিৎ হত্যার সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার ৯ বছর পর

চাঞ্চল্যকর বিশ্বজিৎ হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মোশাররফ হোসেন (৩৪) দীর্ঘ প্রায় ৯ বছর পলাতক থেকেও শেষরক্ষা হয়নি। 

- Advertisement -

রোববার (১৬ অক্টোবর) রাতে রাজধানীর গুলশান এলাকা থেকে তাকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

- Advertisement -google news follower

র‍্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. ফজলুল হক জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গুলশান এলাকায় অভিযান চালিয়ে মোশাররফকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের সঙ্গে সংশ্লিষ্টতার বিষয়টি স্বীকার করেছেন মোশাররফ। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

২০১৩ সালের ডিসেম্বরে রায় ঘোষণার পর থেকেই পলাতক ছিলেন মোশাররফ।

- Advertisement -islamibank

উল্লেখ্য, ২০১২ সালের ৯ ডিসেম্বর ঢাকার বাহাদুর শাহ পার্কের সামনে বিশ্বজিৎ দাশকে কুপিয়ে হত্যা করা হয়। ২০১৩ সালের ডিসেম্বরে এ মামলায় ৮ জনকে মৃত্যুদণ্ড এবং ১৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়।

পরে মামলাটি হাইকোর্টে গেলে ২০১৭ সালের ৬ আগস্ট ৮ জনের মধ্যে দুই আসামির মৃত্যুদণ্ড বহাল এবং চারজনকে যাবজ্জীবন দেওয়া হয়। এ ছাড়া যাবজ্জীবন পাওয়া ১৩ আসামির মধ্যে দুই জনকে খালাস এবং বাকি ১১ জনের যাবজ্জীবন বহাল রাখেন আদালত। এরমধ্যে মোশাররফও রয়েছেন। ওই রায় ঘোষণার সময়ও তিনি পলাতক ছিলেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM