বিশ্বে করোনায় মৃত্যু ৩৯৯, শনাক্ত সোয়া দুই লাখ

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ৩৯৯ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছে ২ লাখ ২৫ হাজার ৯৩২ জন।

- Advertisement -

সোমবার (১৭ অক্টোবর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

- Advertisement -google news follower

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি ৪১ হাজার ৯৭৩ জন আক্রান্ত হয়েছে ফ্রান্সে। মৃত্যুর শীর্ষে রাশিয়া। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৪ জন।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৪৫৭ জন এবং মারা গেছেন ৮ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৫৪১ জন এবং মারা গেছেন ৬৫ জন। জাপানে আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৬৬২ জন এবং মারা গেছেন ৪৭ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৪৬৯ জন এবং মারা গেছেন ৩২ জন। ব্রাজিলে মারা গেছেন ২ জন এবং সংক্রমিত হয়েছেন ৬১৬ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ২৩৮ জন এবং মারা গেছেন ৩২ জন। ফিলিপাইনে মারা গেছেন ৩৩ জন এবং সংক্রমিত হয়েছেন ২ হাজার ৩২১ জন।

- Advertisement -islamibank

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬২ কোটি ৯৯ লাখ ৩০ হাজার ৬৯৫ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৭১ হাজার ৪২১ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM