চট্টগ্রামে ৩ কোটি টাকার ইয়াবাসহ ৫ কারবারি ধরা

চট্টগ্রামের পতেঙ্গায় গভীর সমুদ্রে অভিযান চালিয়ে ১ লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ৫ জন ইয়াবা কারবারিকে আটক করেছে র‌্যাব। এসময় ইয়াবা পরিবহনে ব্যবহৃত ১ টি স্পিড বোট ও ১ টি লাইফ বোট জব্দ করা হয়েছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য তিন কোটি টাকা। গতকাল শনিবার সন্ধ্যায় এ অভিযান চালানো হয়।

- Advertisement -

আটককৃতরা হলেন- চট্টগ্রাম নগরের দক্ষিণ পতেঙ্গার ছালেহ আহম্মদের পুত্র নিজাম উদ্দিন (৩০), আনোয়ারা থানার ক্ষুদ্রগহিরার আব্দুল মোতালেবের পুত্র আব্দুল মালেক (৫২) ও হাসান মিয়া (২১), দক্ষিণ পতেঙ্গার ওবায়দুল হকের পুত্র মোঃ ওমর ফারুক (৪০) ও গহিরা এলাকার নুর নবীর পুত্র মোঃ ইমরান হোসেন (২০)।

- Advertisement -google news follower

র‌্যাব-৭ এর সহকারি পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার জানান, কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেটের একটি বড় চালান নিয়ে স্পিডবোট যোগে সাগর পথে পতেঙ্গা সী-বীচের দিকে আসছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব এর একটি আভিযানিক দল পতেঙ্গা সী-বীচ মেইন পয়েন্ট ঘাটে পৌঁছামাত্র টের পেয়ে নোঙ্গর করা অবস্থা ১টি লাইফ বোট ও ১টি স্পিডবোট যোগে কয়েকজন লোক পালানোর চেষ্টা করে। এসময় স্পীড বোটের ভিতরে থাকা ২জন ও লাইফ বোটের ভিতরে থাকা ৩জনকে আটক করা হয়।

পরে তাদের দেখানো দুটি ট্র্যাভেল ব্যাগের ভেতর হতে ইট সাদৃশ স্কচটেপ, কাগজ ও রাবার দ্বারা মোড়ানো অবস্থায় এক লক্ষ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।
আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, তারা পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন যাবত টেকনাফের সীমান্ত এলাকা মায়ানমার হতে সাগর পথে মাদক জাতীয় দ্রব্য ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে চট্টগ্রাম, কক্সবাজারসহ দেশের বিভিন্ন এলাকায় মাদক ব্যবসায়ীদের কাছে বিক্রি করে আসছে। জিজ্ঞাসাবাদে আরও জানা যায় যে, তারা এলাকায় বিভিন্ন কাজের আড়ালে দীর্ঘদিন যাবত মাদক পরিবহনের মত জগন্য কাজ করে আসছে।

- Advertisement -islamibank

আটককৃতদের বিরুদ্ধে পতেঙ্গা থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও পাচার আইনে মামলা দায়ের করা হয়েছে।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM