ফেনী নদীতে বালু তোলাকে কেন্দ্র করে মেয়রসহ গুলিবিদ্ধ ৩

চট্টগ্রামের মিরসরাই উপজেলায় ফেনী নদীতে বালু উত্তোলনকে কেন্দ্র করে সন্ত্রাসীদের গুলিতে বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকনসহ তিনজন গুলিবিদ্ধ হয়েছেন।

- Advertisement -

শুক্রবার (১৪ অক্টোবর) বেলা ১১টার দিকে উপজেলার ওচমানপুর ইউনিয়নের আজমপুর মুহুরী প্রজেক্ট এলাকায় এ ঘটনা ঘটে।

- Advertisement -google news follower

আহত অন্য দুজন হলেন- হিঙ্গুলী ইউনিয়নের আওয়ামী লীগ নেতা অসোক সেন (৪২) ও যুবলীগ কর্মী সায়েদ খান দুখু (৩৫)। উপজেলা মস্তাননগর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়া হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, দীর্ঘদিন যাবত ফেনীর ফাজিলপুর ইউনিয়নের চেয়ারম্যান মজিবুল হক রিপন অবৈধভাবে ফেনী নদীর মিরসরাই অংশে বালু উত্তোলন করছেন। করেরহাট এলাকায় নির্মিতব্য বিদ্যুতের পাওয়ার প্ল্যান্টের জন্য মেয়র খোকনের লোকজন বালু উত্তোলন করতে গেলে বৃহস্পতিবার তাদের দুটি বোট আটক করে রাখে ফাজিলপুর ইউনিয়নের চেয়ারম্যান রিপনের লোকজন। শুক্রবার সকালে বিষয়টি মেয়র খোকন সমাধানের জন্য গেলে রিপনের লোকজন হামলা করে। খোকনসহ তিনজন গুলিবিদ্ধ হন।

- Advertisement -islamibank

মিরসরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মিনহাজ উদ্দিন বলেন, রেজাউল করিম খোকনসহ মোট তিনজনকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। রেজাউল করিম পেটে এবং শরীরের কয়েকটি স্থানে গুলিবিদ্ধ হয়েছেন। তিনজনকেই উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিষয়ে জানতে ফাজিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুল হক রিপনের মোবাইল নম্বরে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর হোসেন মামুন বলেন, মেয়র রেজাউল করিম খোকনসহ কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন বলে শুনেছি। এখন ঘটনাস্থলে যাচ্ছি। বিস্তারিত জেনে আইনগত ব্যবস্থা নেওয়া।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM