আ জ ম নাছিরের ৬৬ তম জন্মদিন আজ

ছেষট্টিতে পা রাখলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। ১৯৫৭ সালের ১৪ অক্টোবর আ জ ম নাছির উদ্দীনের জন্ম।

- Advertisement -

আ জ ম নাছির উদ্দিনের জন্ম চট্টগ্রামে। বাবা সৈয়দ মঈনুদ্দিন হোসাইন ছিলেন একজন শিক্ষানুরাগি এবং মা ফাতেমা জোহরা বেগম। তিনি ১৯৭৩ সালে সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং পরবর্তীতে চট্টগ্রাম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং ডিগ্রি পাস করেন।

- Advertisement -google news follower

আ জ ম নাছির উদ্দিন বিদ্যালয়ে অধ্যয়নকালীন সময়ে বাংলাদেশ ছাত্রলীগের সক্রিয় কর্মকাণ্ডে জড়িত হন। বিদ্যালয় শিক্ষার্থী হিসেবে যোগ দেন উনসত্তরের গণ অভ্যুত্থানের মিছিলে। আশির দশকের শুরুতে তিনি রাজনীতিতে সক্রিয় হন।

১৯৭৭ সালে, তিনি চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি এবং একই সাথে নগর ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হন। পরবর্তীতে পর্যায়ক্রমে ১৯৮০ এবং ১৯৮২ সালে চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দ্বায়িত্ব পালন করেন তিনি।

- Advertisement -islamibank

১৯৮৩ এবং ১৯৮৫ সালে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি হিসেবে নিযুক্ত হন। তিনি পর পর দুইবার নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হন। নভেম্বর ২০১৩ সালে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হন।

পরবর্তীতে পর্যায়ক্রমে ১৯৮০ এবং ১৯৮২ সালে চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। ১৯৮৩ এবং ১৯৮৫ সালে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি হিসেবে নিযুক্ত হন। এরপর নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হন। নভেম্বর ২০১৩ সালে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হন।

২০১৫ সালের ২৮ এপ্রিলের চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সমর্থনে দেশের দ্বিতীয় বৃহত্তম চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন। এছাড়াও তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সহ সভাপতি এবং চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকসহ অগণন সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠানের সাথে যুক্ত আছেন।

তিনি জনপ্রিয় নিউজ পোর্টাল জয় নিউজ এর শুরু থেকে নানা পরামর্শ, দিক নির্দেশনা দিয়ে জয় নিউজ পরিবারের অভিভাবক হিসেবে রয়েছেন। আজ তার জন্মদিনে জয় নিউজ এর প্রকাশক ও সম্পাদক অহিদ সিরাজ চৌধুরী স্বপন এবং সাংবাদিকরা তাঁকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।
জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM