চবির সাবেক উপাচার্য আর আই চৌধুরীর ১৪তম মৃত্যুবার্ষিকী আজ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য, প্রথিতযশা রাষ্ট্রবিজ্ঞানী ও দেশবরেণ্য শিক্ষাবিদ অধ্যাপক ড. রফিকুল ইসলাম চৌধুরীর (আর আই চৌধুরী) ১৪তম মৃত্যুবার্ষিকী আজ বৃহস্পতিবার। এ উপলক্ষে পারিবারিকভাবে কোরআন তিলাওয়াত ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

- Advertisement -

সাদামনের আলোকিত মানুষ আর আই চৌধুরী ২০০৮ সালের ১৩ অক্টোবর এই দিনে ৭৮ বছর বয়সে চট্টগ্রামের একটি হাসপাতালে ইন্তেকাল করেন। তিনি ডায়াবেটিসসহ নানান জটিল রোগে অসুস্থ ছিলেন।

- Advertisement -google news follower

উপাচার্য পদে দায়িত্ব পালন করা ছাড়াও সুদীর্ঘ কর্মজীবনে আর আই চৌধুরী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন, সিনেট, সিন্ডিকেটসহ একাধিক গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তিনি একজন ভাষাসৈনিক ও ষাটের দশকের মানুষের অধিকার সংগ্রামের অন্যতম সংগঠক।

তার সংগৃহীত অতি-দুর্লভ-মূল্যবান প্রায় দেড়হাজার পুস্তিকা ও গবেষণা কর্ম সংগ্রহ করে চবি গ্রন্থাগারে ড. আর আই চৌধুরী কর্নার প্রতিষ্ঠা করা হয়েছে।
জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM