প্রবারণা পূর্ণিমা উপলক্ষে নগরীতে যানবাহন চলাচলে সিএমপি’র নিদের্শনা

আগামী ৯ অক্টোবর রোববার বৌদ্ধ ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শুভ “প্রবারণা পূর্ণিমা” উপলক্ষে চট্টগ্রাম মহানগরীর বৌদ্ধ মন্দির মোড় ও ডিসি হিলের আশপাশ এলাকায় ফানুস উড়ানোসহ ধর্মীয় আচার-অর্চনাসমূহ অনুষ্ঠিত হতে যাচ্ছে। ধর্মীয় অনুষ্ঠান চলাকালীন নগরীর কোতোয়ালী থানাধীন নন্দনকাননস্থ চট্টগ্রাম বৌদ্ধ বিহার ও বৌদ্ধ মন্দির মোড় ও ডিসি হিল মোড়সহ আশ-পাশের এলাকায় বিপুল সংখ্যক বৌদ্ধ ধর্মাবলম্বী ভক্তবৃন্দ, দর্শনার্থী ও রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সমাগম ঘটবে। তাদের সুষ্ঠুভাবে গমনাগমন ও নিরবিচ্ছিন্ন যান চলাচল নিশ্চিতকরণের পাশাপাশি সুষ্ঠ ট্রাফিক কার্যক্রম পরিচালনার স্বার্থে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক-দক্ষিণ বিভাগের পক্ষ থেকে নির্ধারিত স্থান ও রাস্তাসমূহে আগামী ৯ অক্টোবর রোববার বিকেল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত বৌদ্ধ মন্দির ও ডিসি হিল অভিমুখী সকল প্রকার যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

- Advertisement -

আজ ৭ অক্টোবর (শুক্রবার) সন্ধ্যায় উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) এন.এম নাসিরুদ্দিন প্রেরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। নির্দেশনাগুলো হচ্ছে-নগরীর চেরাগী পাহাড় মোড়, লাভ লেইন মোড়, এনাছেু বাজার মোড়, বোস ব্রাদার্সের মোড়ে (পুলিশ প্লাজার সামনে) রোড ব্লক স্থাপনের মাধ্যমে ডাইভারশন প্রদান করা হবে।

- Advertisement -google news follower

ফলে উক্ত সময়ে চট্টগ্রাম বৌদ্ধ বিহার ও বৌদ্ধ মন্দিও, ডিসি হিল মোড় অভিমুখে সকল ধরণের যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে। শুভ “প্রবারণা পূর্ণিমা” উপলক্ষে অনুষ্ঠিতব্য ধর্মীয় অনুষ্ঠানাদি সুষ্ঠুভাবে সম্পন্নের নিমিত্তে এসব নির্দেশনা সকল প্রকার যানবাহনের চালক ও যাত্রী সাধারণসহ সংশ্লিষ্ট সকলকে মেনে চলার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

উক্ত ধর্মীয় অনুষ্ঠান সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার নিমিত্তে সিএমপি’র ট্রাফিক-দক্ষিণ বিভাগ নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করছে।

- Advertisement -islamibank

জেএন/এও

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM