চট্টগ্রামে নতুন ২০ জনের করোনা শনাক্ত

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন ২০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। সংক্রমণ হার ১১ দশমিক ৩৬ শতাংশ।

- Advertisement -

করোনা সংক্রান্ত জেলার হালনাগাদ পরিস্থিতি নিয়ে সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো আজকের প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

- Advertisement -google news follower

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে দেখা যায়, ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর আট ল্যাবরেটরিতে গতকাল ১৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্ত ২০ জনের মধ্যে ১৮ জন শহরের বাসিন্দা ও ২ জন মিরসরাই উপজেলার। জেলায় করোনাভাইরাসে মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ২৯ হাজার ১১৬ জনে। এর মধ্যে শহরের বাসিন্দা ৯৪ হাজার ১৩৯ জন এবং গ্রামের ৩৪ হাজার ৯৭৭ জন। করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জনই রয়েছে। এতে শহরের বাসিন্দা ৭৩৭ জন ও গ্রামের ৬৩০ জন।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে গতকাল সবচেয়ে বেশি ৯৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এখানে শহরের ৬ ও গ্রামের ২ জনের পজিটিভ রেজাল্ট আসে।

- Advertisement -islamibank

সরকারি পরীক্ষাগারগুলোর মধ্যে ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১৫ টি নমুনা পরীক্ষায় শহরের ৩ টিতে করোনার জীবাণু পাওয়া যায়। বেসরকারি শেভরনে ১৫ জনের নমুনা পরীক্ষায় একজনের সংক্রমণ ধরা পড়ে।

এপিক হেলথ কেয়ারে ১১ জনের নমুনায় ৫ জন কোভিড রোগী পাওয়া যায়। মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ১০ জনে একজন ও এভারকেয়ার হসপিটালে ১২ জনে ২ জনের শরীরে ভাইরাসের উপস্থিতি চিহ্নিত হয়। এছাড়া, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২, মেডিকেল সেন্টার হাসপাতালে ৮ ও এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ৫ টি নমুনা পরীক্ষা করা হলে একটিতেও করোনার জীবাণু শনাক্ত হয়নি।

এদিন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল (চমেকহা), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি), চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু), আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল ও ল্যাব এইডে কোনো নমুনা পরীক্ষা হয়নি। নমুনা সংগ্রহের কোনো বুথে কারো এন্টিজেন টেস্ট হয়নি।

ল্যাবভিত্তিক রিপোর্ট বিশ্লেষণে সংক্রমণ হার নির্ণিত হয়, বিআইটিআইডি’তে ২০ শতাংশ, ইম্পেরিয়াল হাসপাতালে ৮ দশমিক ১৬, শেভরনে ৬ দশমিক ৬৬, এপিক হেলথ কেয়ারে ৪৫ দশমিক ৪৫, মেট্রোপলিটন হাসপাতালে ১০ ও এভারকেয়ার হসপিটাল ল্যাবে ১৬ দশমিক ৬৬ শতাংশ।

জেএন/এও

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM