পাকিস্তানকে হারাতে বাংলাদেশের দরকার ১৬৮ রান

ক্রাইস্টচার্চে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে টস হেরে ব্যাট করতে নামে পাকিস্তান ক্রিকেট দল। উদ্বোধনী ব্যাটার রিজওয়ানের ব্যক্তিগত ৭৮ রানের উপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬৭ রান তুলেছে পাকিস্তান

- Advertisement -

ফলে জিততে হলে বাংলাদেশকে তুলতে হবে ১৬৮ রান। ম্যাচের শুরুতে টস জিতে পাকিস্তানকে ব্যাট করার আমন্ত্রণ জানান বাংলাদেশি দলনেতা নুরুল হাসান সোহান।

- Advertisement -google news follower

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই হয় পাকিস্তানের। ওপেনিং জুটিতে আসে ৫২ রান। ২৫ বলে ২০ রানে মেহেদি হাসান মিরাজের বলে মোস্তাফিজুর রহমানের হাতে ক্যাচ তুলে দেন বাবর।

তাসকিন ও নাসুম দুর্দান্ত বোলিংয়ে পাকিস্তানি ব্যাটারদের চাপে রাখতে সক্ষম হয়। তাসকিন চার ওভার বোলিং করে ২৫ রানে ২ ইউকেট নেন।

- Advertisement -islamibank

আর নাসুম মাত্র ২২ রানে পাকিস্তানের এক ব্যাটারকে সাজঘরে ফেরান। এছাড়া মেহেদী মিরাজও দারুণ বোলিং করেছেন। তিনি দুই ওভার বোলিং করে মাত্র ১২ রান দিয়ে বাবরকে সাজঘরে ফেরান।

এদিকে ছন্নছাড়া বোলিংয়ের ধারাবাহিকতা ধরে রেখেছেন কাটার মাস্টার মুস্তাফিজ। তিনি ৪ ওভার বোলিং করে সর্বোচ্চ ৪৮ রান দেন। এ ছাড়া ৪২ রান দিয়ে নেন এক ইউকেট।

পাকিস্তানের পক্ষে একাই লড়াই করা রিজওয়ান ৫০ বলে ৭৮ রানে অপরাজিত থাকেন। টি-টোয়েন্টির নম্বর ওয়ান ব্যাটসম্যান ৩৮ বলে তুলে নিয়েছেন ক্যারিয়ারের ২১তম ফিফটি।

মাত্র ৫০ বলে খেলা তার ইনিংসটি সাতটি চার ও একটি চারে সাজানো। ৬ রানে হায়দার আলি, ১৩ রানে ইফতেখার আহমেদ ও ৪ রানে আউট হন আসিফ আলি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM