বিশ্বে করোনায় দৈনিক সংক্রমণ ও মৃত্যু বাড়ল

বিশ্বজুড়ে মহামারী করোনা ভাইরাসের তান্ডব এখনো অব্যাহত রয়েছে। গেল ২৪ ঘন্টা সময়ে এ মরণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও নতুন করে শনাক্তের হার দুটোই বেড়েছে।

- Advertisement -

এ সময় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ৩৪২ জন। আগের দিনের থেকে মৃত্যুর সংখ্যা বেড়েছে প্রায় তিনশ। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৪১ হাজার ৩৬২ জন।

- Advertisement -google news follower

শুক্রবার (৭ অক্টোবর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে ২৪১। নতুন মৃত্যু নিয়ে মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৫ লাখ ৫৬ হাজার ৪০৪ জনে। একই সময়ে আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে এক লাখ ৫৪ হাজার ৫৬৭ জন।

- Advertisement -islamibank

নতুন শনাক্ত নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬২ কোটি ৫০ লাখ এক হাজার ৩৬২ জনে। নতুন করে সুস্থ হয়েছেন ৪ লাখ ৪৪ হাজার ৪২৫ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা পৌঁছেছে ৬০ কোটি ৪৬ লাখ ৮৮ হাজার ৪৩৯ জনে।

বর্তমানে সংক্রিয় রোগীর সংখ্যা এক কোটি ৩৬ লাখ ৮৯ হাজার ৮৯২ জন। এর মধ্যে গুরুত্বর অবস্থায় রয়েছেন ৩৯ হাজার ৯১১ জন।

এ দিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩২ হাজার ৪৯৪ জন এবং মারা গেছেন ৯৭ জন। সংক্রমণের দিক থেকে এর পরেই রয়েছে ফ্রান্স, তাইওয়ান, ইতালি ও যুক্তরাষ্ট্র।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে নতুন করে মারা গেছে ৪০০ জন। নতুন মৃত্যু নিয়ে দেশটিতে মোট মারা গেছে ১০ লাখ ৮৭ হাজার ৬৯ জন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM