টুঙ্গিপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী

চতুর্থবারের মতো পদ্মা সেতু পাড়ি দিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার সকাল সাড়ে ৭টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে টুঙ্গিপাড়ায় পৈতৃক বাড়ির উদ্দেশ্যে রওনা হন তিনি।

- Advertisement -

প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। এদিকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদও আজ টুঙ্গিপাড়া যাবেন। দুপুরে বঙ্গভবন থেকে রওনা হবে তিনি।

- Advertisement -google news follower

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবদীন এ তথ্য জানান। তিনি জানান, রাষ্ট্রপতির এ সফরে তার সঙ্গে থাকবেন পরিবারের সদস্য ও রাষ্ট্রপতির কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

শুক্রবার দুপুর পৌনে ২টায় বঙ্গভবন থেকে মোটর শোভাযাত্রা সহকারে টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা শুরু করার কথা রয়েছে রাষ্ট্রপতির। সেখানে জাতির জনকের সমাধিসৌধে পৌঁছালে রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানাবেন স্থানীয় গণ্যমান্য নেতা ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

- Advertisement -islamibank

পরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গবন্ধুর সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন। এরপর তিনি ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেবেন। মোনাজাত শেষে রাষ্ট্রপতি পরিদর্শন বইয়ে সই করবেন।

পরিদর্শন বইয়ে সই করা শেষে রাষ্ট্রপতি মোটর শোভাযাত্রা সহকারে কালনা সেতু এলাকা পরিদর্শন করবেন। এরপর তিনি মাদারীপুরের শিবচরে যাবেন।

সেখানে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সাবেক সংসদ সদস্য ইলিয়াস আহমেদ চৌধুরীর কবর জিয়ারত করবেন। এবং ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজ ও মসজিদ পরিদর্শন করবেন তিনি। শুক্রবার সন্ধ্যা সাতটার পরে শোভাযাত্রা সহকারে ঢাকায় ফেরার কথা রয়েছে তার।

গত ২৫ জুন দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বহুল প্রতীক্ষিত পদ্মা বহুমুখী সেতুটি যান চলাচলের জন্য খুলে দেয়ার পর প্রথম টোল দিয়ে সেতু পার হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তবে সেতু পেরিয়ে প্রথমবারের মতো শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় যান ৪ জুলাই। পদ্মা সেতু হয়ে তিনি সর্বশেষ টুঙ্গিপাড়ায় গিয়েছিলেন গত ১২ আগস্ট।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM