ভারতকে হারিয়ে সিরিজে এগিয়ে প্রোটিয়ারা

লখনৌতে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ভারতকে ৯ রানে হারিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেল প্রোটিয়ারা।

- Advertisement -

বৃষ্টি বাগড়ার কারণে ম্যাচটি পরিণত ৪০ ওভারের। ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকার দলনেতা টেম্বা বাভুমা। ব্যাট হাতে শুরুটা ভালোই ছিল প্রোটিয়াদের।

- Advertisement -google news follower

ম্যাচটি ছিল শ্বাসরুদ্ধকর। টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচটিতে শেষ পর্যন্ত স্বাগতিকরা হেরে যায়। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে জোড়া ফিফটিতে ২৪৯ রান তুলে সফরকারীরা। জবাবে খেলতে নেমে ২৪০ রানে থেমেছে ভারতের ইনিংস।

সফরকারীদের ওপেনিং জুটিতে আসে ৪৯ রান। ৪২ বলে ২২ রান করে আউট হন ওপেনার জানেমান মালান। দ্বিতীয় উইকেটে খেলতে নেমে মাত্র ৮ রান তুলেন দলনেতা টেম্বা বাভুমা।

- Advertisement -islamibank

ব্যাট হাতে সুবিধা করতে পারেননি এইডেন মার্করামও। শূন্যরানেই সাজঘরের পথ ধরেন তিনি। এদিকে অর্ধশতক থেকে দুই রান দূরে থেকে আউট হন ওপেনার কুইন্টন ডি কক। ৪৮ রানে আউট হয়েছেন তিনি।

এরপর অবশ্য আর উইকেট হারাতে হয়নি সফরকারীদের। পঞ্চম উইকেট জুটিতে ডেভিড মিলার ও হেনরিখ ক্লাসেন মিলে গড়েন ১৩৯ রানের জুটি। দুজনই অর্ধশতকের দেখা পান। ৭৪ রানে ক্লাসেন ও ৭৫ রানে মিলার অপরাজিত থাকেন।

রান তাড়া করতে নেমে ভারতের শুরুটা ভালো হয়নি। শিখর ধাওয়ান এবং শুভমান গিল দ্রুত আউট হয়ে যান। এরপর ৩৭ বলে ৫০ রান করেন শ্রেয়াশ আয়ার। ৬৩ বলে ৮৬ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থেকে যান সাঞ্জু স্যামসন। শার্দুল ঠাকুর করেন ৩৩ রান।

শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ২৪০ রান করতে সক্ষম হয় ভারত এবং ৯ রানে হার মেনে মাঠ ছাড়ে ভারতীয়রা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM