ডেঙ্গুতে রেকর্ড হাসপাতালে ভর্তি ৬৩৭

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ডেঙ্গু আক্রান্ত হয়ে আজ হাসপাতালে ভর্তি হয়েছে ৬৩৭ জন। এরমধ্যে ঢাকায় ৪১৭ এবং ঢাকায় বাইরে বিভিন্ন হাসপাতালে ২২০ জন ভর্তি হয়েছে।

- Advertisement -

আজ স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

- Advertisement -google news follower

গত ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। আর চলতি বছর এ পর্যন্ত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছে ৬৩ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ২ হাজার ৩৩৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছে। ঢাকার ৫০টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ১ হাজার ৭৭১ এবং অন্যান্য বিভাগে ভর্তি রয়েছে ৫৬২ জন রোগী।

- Advertisement -islamibank

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে ১৯ হাজার ২৮৩ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকায় ১৪ হাজার ৫৪৬ এবং ঢাকার বাইরে ৪ হাজার ৭৩৭ জন।

অন্যদিকে, চিকিৎসা শেষে হাসপাতাল থেকে সুস্থ হয়েছেন ১৬ হাজার ৮৮৭ জন। এর মধ্যে ঢাকায় ১২ হাজার ৭৪৪ এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে ৪ হাজার ১৪৩ জন।

জেএন/এও

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM