মেক্সিকোয় বন্দুক হামলায় মেয়রসহ নিহত ১৮

বন্দুকধারীদের হামলায় দক্ষিণ-পশ্চিম মেক্সিকোর একটি শহরের মেয়রসহ ১৮ জন নিহত হয়েছে। স্থানীয় সময় বুধবার দুপুর ২টায় দেশটির গুয়েরো রাজ্যের সান মিগুয়েল টোটোলাপান শহরে এ ঘটনা ঘটে। নিহত মেয়রের নাম কনরাডো মেন্ডোজা আলমেদা। খবর বিবিসি।

- Advertisement -

গণমাধ্যমটি জানায়, মেয়রের রাজনৈতিক দল পিআরডি এ কাপুরুষোচিত হত্যাকাণ্ডের নিন্দা প্রকাশসহ জড়িতের বিচারের দাবি জানিয়েছে। এ হত্যাকাণ্ডের জন্য লস টেকুইলেরোস অপরাধী চক্রকে দায়ী করেছে পিআরডি। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া কয়েকটি ছবিতে দেখা যায়, কয়েকজন পুলিশ অফিসার এবং কাউন্সিল কর্মীরাও বন্দুকধারীদের হামলায় নিহত হয়েছে।

- Advertisement -google news follower

মেয়র মেন্ডোজা আলমেদাকে হত্যার আগে তার বাবা প্রাক্তন মেয়র হুয়ান মেন্ডোজা অ্যাকোস্টাকেও হত্যা করেছে বন্দুকধারীরা। তখন তিনি তার বাড়িতে অবস্থান করছিলেন। স্থানীয় গণমাধ্যমে গুয়েরোর অ্যাটর্নি জেনারেল বলেন, বন্দুকধারীদের হামলায় ১৮ জন নিহত এবং আহত হয়েছে তিনজন।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, বন্দুকধারীদের খুঁজে বের করতে ওই এলাকায় সেনা এবং নৌবাহিনীর কয়েকটি ইউনিট মোতায়েন করা হয়েছে। গুয়োরোর গভর্নর এলভিন সালগাডো পিনেদা এ হামলায় নিহতের প্রতি গভীর শোক প্রকাশ করেছেন। তবে তাৎক্ষণিকভাবে এ হামলার কারণ জানাতে পারেনি দেশটির পুলিশ বাহিনী।

- Advertisement -islamibank

প্রসঙ্গত, মেক্সিকোর ওই এলাকাটি মাদক কারবারের জন্য কুখ্যাত। একাধিক গ্রুপ ওই এলাকায় মাদক পাচার রুটের নিয়ন্ত্রণ নেয়ার জন্য লড়াই করে।
জেএন/এফও/এও

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM