বিজয়া দশমীতে মণ্ডপে বাজছে বিদায়ের শঙ্খ-উলুধ্বনি

ঢাকে বোল উঠেছে- ‘ঠাকুর থাকবে কতক্ষণ, ঠাকুর যাবে বিসর্জন’। মণ্ডপে বাজছে বিদায়ের শঙ্খ-উলুধ্বনি। আজ যে মা বিদায় নেবে, আজ যে বিজয়া দশমী!

- Advertisement -

বুধবার (৫ অক্টোবর) হিন্দুধর্মাবলীদের বৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপূজার শেষ দিন। সকাল থেকেই মণ্ডপে মণ্ডপে ছিল ভক্তদের ঢল। টানা মন্ত্র পাঠে ভক্তরা অঞ্জলি নিয়েছে নগরের সব পূজামণ্ডপে। সবশেষে প্রতিমা বির্সজনে শেষ হবে সনাতনীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব।

- Advertisement -google news follower

চট্টেশ্বরী কালি বাড়ির সেবায়েত দেবু প্রসাদ চক্রবর্তী বলেন, সকাল ৭টা থেকে শুরু করে ৮টা ৫১ মিনিটের মধ্যে পূজার আয়োজন সম্পন্ন হয়। পূজা শেষে দেওয়া হয়েছে শেষে অঞ্জলি, প্রসাদ বিতরণ ও দর্পণ ঘট বিসর্জন। এরপর দুপুর থেকে শুরু হবে প্রতিমা নিরঞ্জন।

এবারে নগরের ১৮২টি বেশি পূজামন্ডপে পূজা অনুষ্ঠিত হয়েছে। এদিকে বিজয়া দশমী উপলক্ষে আজ সরকারি ছুটি। এ উপলক্ষে বাংলাদেশ বেতার, বাংলাদেশ টেলিভিশনের পাশাপাশি বেসরকারি টিভি চ্যানেল ও রেডিও বিশেষ অনুষ্ঠানমালা সম্প্রচার করছে। তাছাড়া সংবাদপত্রগুলো প্রকাশ করেছে বিশেষ নিবন্ধ।

- Advertisement -islamibank

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM