ধর্মীয় অনুভূতিতে কেউ আঘাত করতে পারবে না: প্রধানমন্ত্রী

কারও ধর্মীয় অনুভূতিতে কেউ আঘাত করতে পারবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসনা। তিনি বলেছেন, ‘মানুষ যে ধর্মেরই হোক না কেন তার ধর্মীয় অনুভূতি নিয়ে কেউ কথা বলতে পারবে না, তার ধর্মীয় অনুভূতিতে কেউ আঘাত করতে পারবে না। সৃষ্টিকর্তার ওপর বিশ্বাস নিয়েই সবাইকে চলতে হবে।’

- Advertisement -

মঙ্গলবার বিকেলে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে হিন্দু সম্প্রদায়ের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

- Advertisement -google news follower

এ বছর শান্তিপূর্ণভাবে পূজা উদযাপন হচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সব ভেদাভেদ ভুলে বাঙালিরা সবসময় সব ধর্মের অনুষ্ঠান-উৎসবে শামিল হয়। আমরা কিন্তু প্রতি উৎসবে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই মিলে উৎসব উদযাপন করি। যে কারণে বলি ধর্ম যার যার, কিন্তু উৎসব সবার। সবার উৎসবই আমরা সম্মিলিতভাবে করে থাকি।

তিনি বলেন, বাংলাদেশ সবসময় সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এ দেশে যারা জন্মগ্রহণ করেছেন, যারা বসবাস করেন বা বাংলাদেশের নাগরিক, সে যে ধর্মেরই হোক না কেন যার যার ধর্ম সমানভাবে পালন করবে।

- Advertisement -islamibank

প্রধানমন্ত্রী মতবিনিময় সভায় সবাইকে সঞ্চয়ে মনোযোগী হওয়ার আহ্বান জানিয়ে বলেন, বিশ্ব নেতারা আশঙ্কা করছেন ২০২৩ সালে দুর্ভিক্ষ দেখা দিতে পারে পৃথিবীতে। দেশের কোথাও এক শতাংশ জমি যেন অনাবাদী না থাকে। সঞ্চয়ের দিকে মনোযোগী হতে হবে সবাইকে।

জেএন/এও

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM