টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত

মিয়ানমারের রাখাইন রাজ্যে প্রায় দুই মাস ধরে আরাকান আর্মির সঙ্গে মিয়ানমার বাহিনীর সংঘর্ষ চলছে। ফলে এর প্রভাব পড়েছে বাংলাদেশের সীমান্ত এলাকায়। তাই টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

- Advertisement -

রবিবার (২ অক্টোবর) দুপুর আড়াইটায় টেকনাফ উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার (ইউএনও) এরফানুর হক বিষয়টি নিশ্চিত করেছেন।

- Advertisement -google news follower

এরফানুর হক বলেন, “সংশ্লিষ্টদের নির্দেশে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত জাহাজ চলাচল বন্ধ থাকবে। সরকার সিদ্ধান্ত নিয়েছে, টেকনাফের পরিবর্তে কক্সবাজার ও চট্টগ্রাম থেকে পর্যটকবাহী জাহাজ সরাসরি সেন্টমার্টিনে যাতায়াত করবে।”

প্রসঙ্গত, রাখাইন রাজ্যের বিভিন্ন পাহাড়ে টানা দুই মাস ধরে দেশটির সেনাবাহিনীর সঙ্গে স্বাধীনতাকামী আরাকান আর্মির (এএ) তুমুল সংঘর্ষ চলছে। আরাকান আর্মির আস্তানা গুঁড়িয়ে দিতে যুদ্ধবিমান এবং হেলিকপ্টার থেকে রাত ও দিনে ছোড়া হচ্ছে মুহুর্মুহু গুলি ও অসংখ্য মর্টারের গোলা। প্রতিদিন গোলাগুলি ও গোলা বিস্ফোরণের শব্দে কেঁপে উঠছে সীমান্ত এলাকার বাড়িঘর। উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যে দিন পার করছেন সেখানকার বাসিন্দারা।

- Advertisement -islamibank

জেএন/এফও/এও

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM