পূর্ববঙ্গ গুরুকুল ব্রহ্মচর্য্য আশ্রম জোর পূর্বক দখলের চেষ্টার অভিযোগ

0

চট্টগ্রাম নগরীর দেড়শ বছরের পুরানো ঐতিহ্যবাহী হিন্দু সম্প্রদায়ের ধর্মিয় প্রতিষ্ঠান পূর্ববঙ্গ গুরুকুল ব্রক্ষ্রচার্য্য আশ্রম জোর পূর্বক দখলের চেষ্টার অভিযাগ উঠেছে।

আজ রোববার সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে মন্দির কমিটির সাধারণ সম্পাদক উজ্জ্বল পাল চৌধুরী এ অভিযোগ করেন।

তিনি বলেন, ঐতিহ্যবাহী এ আশ্রমের নামে কয়েক কোটি টাকা আত্মসাত করেছেন মন্দিরের ভুয়া সভাপতি ও সেবায়েত পরিচয়দানকারী শচীন্দ্র লাল দে। সে নানাভাবে
প্রায় ১৩৩ একর ভু-সম্পত্তি তাঁর দখলে নেয়ার অপচেষ্টা চালাচ্ছেন।

উজ্জ্বল পাল চৌধুরী এ অভিযোগ, আশ্রমের জায়গা এবং মন্দিরের টাকার হিসেব চাইলে এলাকার মন্দিরের ভক্ত ও প্রতিবাদকারীদের বিরুদ্ধে বিভিন্নভাবে মিথ্যা মামলায় ফাঁসিয়ে হয়রানি করে আসছে শচীন্দ্র লাল।

তিনি বলেন, শচীন্দ্র লাল দের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। তার বিরুদ্ধে কেউ টু শব্দ করলে নির্যাতনের শিকার হতে হয়। ফলে তার অন্যায় কর্মকান্ডে কেউ বাঁধা দিতে সাহস পান না। সে রাজনৈতিক প্রভাব খাটিয়ে নিরিহ অনেক সনাতনী ভক্তদের মামলার জালে ফাঁসিয়ে এলাকা ছাড়া করেছে।

সংবাদ সম্মেলনে মন্দিরের জায়গা আত্মসাতকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন, মন্দিরের সেবায়েত তীর্থগুরু শ্রীমৎ স্বামী লক্ষীনারায়ন কৃপানান্দপুরী মহারাজ।

এসময় উপস্থিত ছিলেন, মন্দির কমিটির সদস্য মিটুন চৌধুরী, রাজেশ চক্রবর্ত্তী, হাউজিং সোসাইটির সদস্য রিজুয়ান কবির, সানাউল্লাহ সানী, মোহাম্মদ টিপু প্রমুখ।

জেএন/এফও/এও

আরও পড়ুন
লোড হচ্ছে...