বাংলাদেশের বিশ্বকাপ জার্সি উন্মোচন

0

দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর। এরই মধ্যে অংশগ্রহণকারী দেশগুলোর স্কোয়াড চূড়ান্ত হয়ে গেছে, এখন তারা নিজেদের প্রস্তুতিতে ব্যস্ত। দলগুলো নিজেদের বিশ্বকাপ জার্সিও প্রকাশ করছে আস্তে আস্তে।

শুক্রবার রাতে উন্মোচিত হলো বাংলাদেশ দলের জার্সি। লাল ও সবুজ রঙের মিশেলে বানানো এই জার্সি প্রকাশ করা হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অফিসিয়াল পেইজে। এবার ভার্চুয়ালি এ জার্সি উন্মোচন করেছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও প্রকাশের মাধ্যমে এ জার্সি সবার সামনে তুলে ধরে ক্রিকেট বোর্ড।

এবারের জার্সির থিমে প্রাধান্য পেয়েছে ঐতিহ্যবাহী জামদানী, রয়্যাল বেঙ্গল টাইগার ও সুন্দরবন। গাঢ় সবুজ রঙের সঙ্গে ব্যবহার করা হয়েছে টকটকে লাল রঙ। রয়েছে জলছাপ। বুকের বাঁ পাশে বিসিবি ও ডান পাশে বিশ্বকাপের লোগো। বুকের নিচে সাদা রঙে লেখা দেশের নাম।

জার্সি প্রকাশের রাতেই বাংলাদেশ দল ত্রিদেশীয় সিরিজের উদ্দেশে উড়াল দিয়েছে নিউজিল্যান্ডে। সেখানে স্বাগতিক দল ও পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। ৭ ও ১৩ অক্টোবর পাকিস্তান এবং ৯ ও ১২ অক্টোবর নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ সাকিব আল হাসানের দলের।

সেই সিরিজ শেষ করে অক্টোবরের ১৪ বা ১৫ তারিখ অস্ট্রেলিয়ার ব্রিসবেনে যাবে টাইগাররা। সেখানে খেলবে দুটি প্রস্তুতি ম্যাচ। তারপর বিশ্বকাপের মূল মিশন শুরু ২৪ অক্টোবর।

জেএন/এও

আরও পড়ুন
লোড হচ্ছে...