করোনায় বিশ্বজুড়ে আরও ১০৭৯ জনের মৃত্যু

প্রাণঘাতী করোনা ভাইরাসের বিষে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও এক হাজার ৭৯ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন চার লাখ ১৮ হাজার ৫৫৫ জন।

- Advertisement -

শনিবার (১ অক্টোবর) সকালে করোনার হিসেব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে। ওয়ার্ল্ডোমিটারসের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৭৩ হাজার ৮৫৬ জন আক্রান্ত হয়েছেন জার্মানিতে। মৃত্যু বেশি যুক্তরাষ্ট্রে। দেশটিতে ১৯৭ জন মারা গেছেন।

- Advertisement -google news follower

এ ছাড়া ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৪৮ হাজার ২৬১ জন এবং মারা গেছেন ৩৪ জন। জাপানে সংক্রমিত হয়েছেন ৩৬ হাজার ৬৪৬ জন এবং মারা গেছেন ১১১ জন।

রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ২৮৬ জন এবং মারা গেছেন ১০৬ জন। ফিলিপাইনে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৪৮৯ জন এবং মারা গেছেন ৩১ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৪৬৬ জন এবং মারা গেছেন ৪২ জন।

- Advertisement -islamibank

ব্রাজিলে মারা গেছেন ৭০ জন এবং সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৩৯২ জন। ইতালিতে সংক্রমিত হয়েছেন ৩৪ হাজার ৪৭৫ জন এবং মারা গেছেন ৩৮ জন। তাইওয়ানে সংক্রমিত হয়েছেন ৪৩ হাজার ৫০৫ জন এবং মারা গেছেন ৫০ জন। পোলান্ডে মারা গেছেন ৩০ জন এবং আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮৯০ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬২ কোটি ২৯ লাখ ১৭৪ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৪৯ হাজার ১৫৩ জন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM