সাম্প্রদায়িক অপশক্তির সকল চক্রান্ত শক্ত হাতে প্রতিহত করতে সরকার প্রস্তুতঃ শিক্ষা উপমন্ত্রী

নগরীর ওয়াসা মোড়ে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে চট্টগ্রাম-৯ আসনের অন্তর্গত ১৩০ টি পূজা মণ্ডপে এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশন উদ্যোগে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এর ব্যক্তিগত তহবিল থেকে বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বিকালে নগদ ১০ হাজার টাকা করে মোট ১৩ লক্ষ টাকা অনুদান প্রদান এবং সনাতনী সম্প্রদায়ের সাথে শারদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল

- Advertisement -

প্রধান অতিথি’র বক্তব্যে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, সাম্প্রদায়িক গোষ্ঠী সবসময় ওতপেতে আছে কিভাবে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়াবে। তাদের বিরুদ্ধে আমাদের সচেতন থাকতে হবে, সাম্প্রদায়িক সহিংসতা চালানোর চেষ্টা করলে তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ভাবে প্রতিরোধ করতে। এইটা বঙ্গবন্ধু’র বাংলাদেশ, এইটা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বাংলাদেশ এইখানে যারা ডাঙ্গা-হাংগামা করার চেষ্টা করবে, সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করার চেষ্টা করবে তাদের আমরা সম্মিলিত ভাবে দাঁত ভাঙ্গা জবাব দেবো। দেশ বিরোধী, স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধে আমরা যদি একসাথে প্রতিবাদ-প্রতিরোধ করি তাহলে তারা লেজ গুটিয়ে পালিয়ে যাবে।

- Advertisement -google news follower

বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীরা এবং বঙ্গবন্ধু এবং জননেত্রী শেখ হাসিনা’র আদর্শিক নেতৃবৃন্দ পূজা মণ্ডপ গুলোর নিরাপত্তা প্রদানে সার্বক্ষণিক আপনাদের পাশে থাকবে। সাম্প্রদায়িক অপশক্তির সকল চক্রান্ত শক্ত হাতে প্রতিহত করতে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা’র সরকার প্রস্তুত আছে। ১৯৭১ সালে যারা মানবতার বিরোধী অপরাধ ও যুদ্ধাপরাধ করেছিল এইদেশে তাদের বিচার হয়েছে, ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট রাতের আঁধারে যারা বঙ্গবন্ধু কে স্বপরিবারে হত্যা করেছিল এই দেশে তাদের বিচার হয়েছে। আর যারা মনে করেছে সাম্প্রদায়িক হামলা করে পার পেয়ে যাবে তাদের হুশিয়ার করে বলে দিতে চাই বাংলাদেশে সাম্প্রদায়িকতার কোন স্থান নাই, আর যারা সম্প্রদায়িক সহিংসতা করার চেষ্টা করবে তাদের আইনের আওতায় হবে এবং বিচার করা হবে। আর এইটাও মনে রাখবেন যদি ঢিল মারেন তাহলে আমরা পাটকেল তো মারবোই সাথে গন ধোলাই দেওয়ার জন্য লাটিও রাখবো।
এই সকল সাম্প্রদায়িক ব্যক্তি/গোষ্ঠীদের চিহ্নিত করে আমরা তাদের বিষদাঁত উপরে ফেলবো।

বিশেষ অতিথি’র বক্তব্যে মিসেস হাসিনা মহিউদ্দিন বলেন, সনাতন সম্প্রদায়ের প্রতি অনুরোধ করবো আপনারা নির্ভয়ে শারদীয় দুর্গোৎসব পালন করুন। আপনারা যাতে নিরাপদে শারদ উৎসব পালন করতে পারেন তার সকল ব্যবস্থা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা করেছেন।

- Advertisement -islamibank

চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি লায়ন আশীষ কুমার ভট্টাচার্য্য এর সভাপতি এবং চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের শিক্ষা ও গবেষণা সম্পাদক রাহুল দাশের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মিসেস হাসিনা মহিউদ্দিন, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ হিল্লোল সেন উজ্জ্বল। আরো বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সম্পাদক সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, মণ্ডলীর সদস্য চন্দন ধর, মশিউর রহমান, আব্দুল আহাদ, কাউন্সিলর শহীদুল ইসলাম, জহর লাল হাজারী, মোঃ জাবেদ, মোঃ ওয়াসিম উদ্দিন,নুরুল আলম মিয়া, আব্দুর সালাম মাসুম, নুর মোস্তফা টিনু, মহিলা কাউন্সিলর নিলু নাগ, লুতফুর নেছা দোভাষ বেবী, রুমকি সেন, আঞ্জুমান আরা, চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের যুগ্মা সাধারণ সম্পাদক মিথুন মল্লিক, বিপ্লব সেন, সজল দত্ত, অর্থ সম্পাদক সুকান্ত মহাজন টুটুল, কোতোয়ালি থানা পূজা কমিটির সভাপতি লিটন শীল, তরুন দাশ প্রমুখ।

জেএন/এও

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM