ডান্ডিয়া নাচে অংশ নিলেন মমতা,বাজালেন ঢাক

পূজা হালচাল :

0

দক্ষিণ কলকাতার চক্রবেড়িয়া সর্বজনীন মণ্ডপে প্রবেশ করে দেবীর উদ্দেশে পুষ্পার্ঘ্য অর্পণ করেই পশ্চিমবঙ্গের মুখমন্ত্রী মমতা ব্যানার্জী বলে ওঠেন- ‘ডান্ডিয়া নাচ হবে না?’ এসময় তাকে একনজর দেখতে মণ্ডপের সামনে মানুষের ভিড় লেগে যায়।

তখনই সেখানে থাকা কয়েকজন অবাঙালি নারীর কাছে তিনি আবদার করে বসেন ডান্ডিয়া নাচ করার। মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া দিয়ে তড়িঘড়ি করে ডান্ডিয়া নাচের জন্য প্রস্তুত হন নারীরা। তখন তাদের সঙ্গে মমতা নিজেও নাচে অংশ নেন।ডান্ডিয়া,মমতা, ঢাক

এর আগে সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ শারদীয় দুর্গোৎসবের তৃতীয়া পূজা উদ্বোধনে এসে ঢাকিদের কাছ থেকে ঢাক নিয়ে সেই ঢাক নিজের কাঁধে তুলে বাজাতে বাজাতে মণ্ডপ প্রাঙ্গণে প্রবেশ করেন তিনি। দেবী দুর্গার সামনে তাকে ঢাকে বোল তুলতেও দেখা যায়।

বুধবার (২৮ সেপ্টেম্বর) নিউ আলিপুরের সুরুচি সঙ্ঘের পূজা উদ্বোধন করতে গিয়ে মমতার এমন উদযাপন নজর কেড়েছে সবার। সোশ্যাল মিডিয়ায় মমতার সেই ঢাকা বাজানো ও নাচের মুহূর্তের ভিডিও ইতোমধ্যে ভাইরাল হয়েছে।

এদিন কলকাতার পাশাপাশি উত্তর ও দক্ষিণবঙ্গ মিলিয়ে এক হাজারেরও বেশি পূজা উদ্বোধন করেন মমতা। কোথাও সশরীরে আবার কোথাও ভার্চুয়ালি পূজা উদ্বোধন করে সবাইকে জানান শারদ শুভেচ্ছা মুখ্যমন্ত্রী।

শুধু ঢাক বাজানোই নয়, তৃতীয়া পূজা উদ্বোধনে কোথাও প্রদীপ প্রজ্জ্বলন, কোথাও মণ্ডপে ফিতে কেটে প্রবেশ, কোথাও দেবী দুর্গাকে পুষ্পার্ঘ্য অর্পণ, কখনো চায়ের কাপে চুমুক বা মঞ্চে বসে ক্ষুদে শিল্পীদের নাচ-গান পরিবেশনায় মুগ্ধ হতে দেখা গেছে মুখ্যমন্ত্রীকে।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...