জাতীয় নৃত্য প্রতিযোগিতায় সেরা শিল্পী চট্টগ্রামের বৈশাখী বড়ুয়া

0

বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ৭ম বয়স ও বিষয়ভিত্তিক জাতীয় নৃত্য প্রতিযোগিতা’র চূড়ান্ত পর্ব সমাপ্ত হয়েছে। এ প্রতিযোগিতায় চট্টগ্রাম থেকে সেরা নৃত্যশিল্পী এবং দলীয় নৃত্যে সেরা দল হিসেবে পুরুষ্কার পেয়েছে ওড়িশী অ্যান্ড টেগোর ডান্স মুভমেন্ট সেন্টার থেকে চট্টগ্রাম সরকারী সিটি কলেজের একাদশ শ্রেণির ছাত্রী বৈশাখী বড়ুয়া ও তার দল।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকালে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে চূড়ান্ত পর্ব শুরু হয়। রোববার (২৫ সেপ্টেম্বর) জাতীয় নাট্যশালা মিলনায়তনে তিনটি শ্রেণিতে বিজয়ীদের মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে. এম. খালিদ, এবং বিশেষ অতিথি সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ্। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

প্রতিযোগিতায় উচ্চাঙ্গ নৃত্যে ওড়িশি ‘গ’ বিভাগে সেরা নৃত্যশিল্পী এবং দলীয় নৃত্যে সেরা দল হিসেবে ওড়িশী অ্যান্ড টেগোর ডান্স মুভমেন্ট সেন্টার পুরুষ্কার লাভ করেন।
বৈশাখী বড়ুয়া বলেন,আমার এত দূর এগিয়ে আসার পেছনে আমার মা-বাবার সহযোগিতা,আমার প্রতিষ্ঠানের গুরু প্রমা অবন্তী অবদান অপরিসীম এবং আমার দলের সকল শিল্পীদের অক্লান্ত পরিশ্রমে এই অর্জন সম্ভব হয়েছে। নৃত্য আমার কাছে নিত্যদিনের আরাধনার মতো।

আগামীতে সকলের দোয়া ও ভালোবাসা থাকলে আরও ভালো কিছু দেওয়ার প্রত্যাশা রাখি।

জয়নিউজ/হিমেল/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...