টিকিট ছাড়াই ট্রেনে উঠে জরিমানা দিল ২৬ যাত্রী

0

ফেনী স্টেশন হয়ে আসা-যাওয়া করা বেশ কয়েকটি ট্রেনে বিশেষ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চল। বিনা টিকিটে রেল ভ্রমণ, টিকিট কালোবাজারি রোধ, পরিচ্ছন্নতার বিষয় ও চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ ঘটনা রোধে এ মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।

বুধবার (২৮ সেপ্টেম্বর) ফেনী রেলওয়ে স্টেশন এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রাম (পূর্বাঞ্চল) এর প্রধান ভূসম্পত্তি কর্মকর্তা সুজন চৌধুরীর নের্তৃত্বে পরিচালিত অভিযানে মোট ২৬ জনকে আটক করা হয়।

বিনা টিকিটে ভ্রমণের দায়ে তাদের আটক করা হয়। পরে এসব যাত্রীদের কাছ থেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আইন অনুযায়ী ভাড়া আদায় ও বিনা টিকিটে ভ্রমণের দায়ে রেলওয়ে আইনে ৯ হাজার ৬৭৫ টাকা জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজন চৌধুরী জানান, বুধবার ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেট রেল লাইনের ট্রেন পাহাড়িকা, চট্টলা, বিজয় এক্সপ্রেস, মহানগর প্রভাতী ও মহানগর এক্সপ্রেসে এই অভিযান পরিচালনা করা হয়। ট্রেনে ২৬ জনকে রেলওয়ে আইনে ৯ হাজার ৬৭৫ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে রেলের চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে কর্মকর্তা মাহবুবুল করিম, বাণিজ্যিক কর্মকর্তা ইতি ধর, প্রধান বাণিজ্যিক কর্মকর্তা মো. নাজমুল ইসলাম, রফিকুল ইসলাম ও ফেনীর স্টেশন মাস্টার মো. হারুন অর রশিদসহ রেলের বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...