চট্টগ্রামে এক টাকায় শারদ আনন্দ উৎসব

সুবিধাবঞ্চিত মানুষের মাঝে পূজার আনন্দ ছড়িয়ে দিতে বিদ্যানন্দ আয়োজন করেছে ‘শারদ আনন্দ উৎসব’। এই আয়োজনে সহস্রাধিক মানুষ এক টাকা দিয়ে নতুন কাপড় পছন্দ করে কেনার সুযোগ পাচ্ছেন, সঙ্গে থাকছে আপ্যায়নের ব্যবস্থা।

- Advertisement -

এই আয়োজনে সহযোগিতা করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। এ উপলক্ষে চট্টগ্রাম ও এর আশেপাশের উপজেলা থেকে ফ্রি বাস সার্ভিসও দিয়েছে বিদ্যানন্দ ফাউন্ডেশন।

- Advertisement -google news follower

আজ বুধবার সকাল ১০টায় চট্টগ্রামের ঐতিহ্যবাহী জেএমসেন হলে এই আয়োজনের উদ্বোধন করেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়।

সিএমপি কমিশনার বলেন, ‘পূজার আনন্দে গরীব মানুষ যেন অংশ নিতে পারেন, সেজন্য বিদ্যানন্দ যে এক টাকার বাজার বসিয়েছে তা অত্যন্ত প্রশংসনীয়। এই আয়োজন ধনী-দরিদ্রের বৈষম্য দূরীকরণে সাহায্য করবে। সিএমপি বিদ্যানন্দের সঙ্গে এই কাজে সহযোগী হিসেবে থাকতে পেরে গর্বিত।’

- Advertisement -islamibank

বিদ্যানন্দের বোর্ড সদস্য জামাল উদ্দিন বলেন, ‘উৎসবে ধনী-দরিদ্রের বৈষম্য দূর করে সম্প্রীতির বন্ধন তৈরি করাই আমাদের লক্ষ্য। উৎসব হতে হয় সবার। আবহমান বাংলার ঐতিহ্যই হচ্ছে “সবাই মিলে উৎসব, সবাই মিলে বাংলাদেশ”। সেজন্য এবার প্রথমবারের মতো সিএমপি ও বিদ্যানন্দ আয়োজন করেছে “সবাই মিলে শারদ আনন্দ”।’

অনুষ্ঠানে চট্টগ্রামের নানান প্রান্ত থেকে সুবিধাবঞ্চিত মানুষ তাদের সন্তানদের নিয়ে এসেছিলেন।

জেএন/এফও/এও

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM