বিশ্বে করোনায় ৯৫২ মৃত্যু, আক্রান্ত প্রায় ৫ লাখ

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৯২ হাজার ৪১৮ জন, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় ৩ লাখ। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯৫২ জনের, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় তিন শ’ জন।

- Advertisement -

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

- Advertisement -google news follower

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬২ কোটি ১১ লাখ ৬৮ হাজার ৩৮৫ জন। মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৪২ হাজার ৭৬৫ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১৫৬ জনের এবং শনাক্ত হয়েছে ২০ হাজার ৯৩ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৬ হাজার ৮৩২ জন এবং মৃত ৪৯ জন। ইতালিতে আক্রান্ত ৪৪ হাজার ৮৭৫ জন এবং মৃত্যু ৬৪ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ৪৫ হাজার ৮৫০ জন এবং মৃত্যু হয়েছে ২৮ জনের। জাপানে মৃত ৮৮ জন এবং আক্রান্ত ৫০ হাজার ৭৮১ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে মৃত ৪০ জন এবং আক্রান্ত ৭৩ হাজার ৬৩৯ জন।

- Advertisement -islamibank

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩৬ হাজার ৬০৫ জন এবং মৃত্যু হয়েছে ১০১ জনের। একই সময়ে জার্মানিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ৯৫ হাজার ৮১১ জন এবং ১৩৮ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৩৬৭ জন এবং মৃত্যু হয়েছে ২৬ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

জেএন/এও

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM