ভারতে পাচারকালে ৯০ লাখ টাকার স্বর্ণসহ পাচারকারী আটক

দেশজুড়ে ডেস্ক : অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে পাচারকালে ৮৯ লাখ ৪৬ হাজার ৪৫০ টাকা মূল্যমান ১০টি স্বর্ণবারসহ এক পাচারকারীকে আটক করেছে বাংলাদেশ বর্ডারগার্ড বিজিবি।

- Advertisement -

আজ মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে যশোরের শার্শা সীমান্তের গোগা গ্রামের গাজীপাড়ার পাকা রাস্তার ওপর থেকে এসব স্বর্ণবারসহ তাকে আটক করা হয়।

- Advertisement -google news follower

আটক পাচারকারীর নাম সাকিব হোসেন (১৯)। সে শার্শা উপজেলার গোগা গ্রামের মৃত কালাম হোসেনের ছেলে।

বিজিবি জানায়, তাদের কাছে অবৈধ পন্থায় স্বর্ণ পাচারের গোপন তথ্য ছিলো। তথ্যের ভিত্তিতে শার্শা উপজেলার পশ্চিম রুদ্রপুর গ্রামের আজগরের আম বাগানে অভিযান চালায় খুলনা ব্যাটালিয়নের (২১ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তানভীর রহমান ও তার টিম।

- Advertisement -islamibank

অভিযানে বিজিবি টহলদল কর্তৃক ১ কেজি ২৩৩ গ্রাম ওজনের মোট ১০টি স্বর্ণের বারসহ সাকিব হোসেনকে আটক করা হয়। এসব স্বর্ণের বার একটি প্লাস্টিক ব্যাগে ইউরিয়া সারের মধ্যে স্কচটেপ দিয়ে পেঁচানো গামছার ভেতরে মোড়ানো অবস্থায় অভিনব কায়দায় লুকানো ছিল।

খুলনা ২১ বিজিবি অধিনায়ক স্বর্ণ আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আটক আসামি স্বর্ণের বারগুলো রুদ্রপুর সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিলেন। যার আনুমানিক সিজার মূল্য ৮৯ লাখ ৪৬ হাজার ৪৫০ টাকা।

আটক আসামিকে স্বর্ণ পাচার আইনে মামলা দিয়ে শার্শা থানায় সোপর্দ করা হয়েছে বলে তিনি জানান।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM