বন্দুকধারীর হামলা : রাশিয়ায় স্কুলে নিহত বেড়ে ১৭

রাশিয়ার ইজহেভস্ক শহরের একটি স্কুলে ৩৪ বছর বয়সী এক বন্দুকধারীর হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ জনে। তাদের মধ্যে ১১ জন শিক্ষার্থী।

- Advertisement -

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, এ ঘটনায় আরও ২৪ জন আহত হয়েছেন যাদের মধ্যে ২২ জনই শিশু। এদিকে হামলাকারী ঘটনাস্থলেই তিনি আত্মহত্যা করেন। হামলাকারী নব্য নাৎসিবাদী গোষ্ঠীর সদস্য বলে দাবি করেছে রুশ সরকার।

- Advertisement -google news follower

তদন্ত কমিটি হামলার ঘটনার পর একটি ভিডিও পোস্ট করেছে। এতে দেখা গেছে, নাৎসি প্রতীক লাগানো টি-শার্ট এবং একটি বালাক্লাভা মুখোশ পরা হামলাকারী মেঝেতে পড়ে আছে।

তবে ঠিক কী কারণে ওই হামলা চালানো হয়েছে তা এখনও নিশ্চিত নয়। হামলার সময় স্কুলটিতে প্রায় এক হাজার শিক্ষার্থী এবং ৮০ জন শিক্ষক ছিলেন।

- Advertisement -islamibank

ইজভস্ক শহরের একেবারে কেন্দ্রে ওই স্কুলটি অবস্থিত। ওই শহরের বাসিন্দা প্রায় সাড়ে ৬ লাখ। ইতোমধ্যেই স্কুলটি থেকে শিক্ষার্থী এবং শিক্ষকদের সরিয়ে নেওয়া হয়েছে।

স্কুলে বন্দুক হামলার ঘটনায় আগামী বৃহস্পতিবার পর্যন্ত অঞ্চলটিতে শোক ঘোষণা করেছেন গভর্নর বেশ্চালভ। এদিকে, বন্দুক হামলাকে সন্ত্রাসী হামলা অভিহিত করে নিন্দা জানিয়েছেন পুতিন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM