চট্টগ্রামে ২৪ ঘন্টায় ২৬ জন ডেঙ্গু আক্রান্ত

0

চট্টগ্রামে বেড়েই চলেছে ডেঙ্গুর প্রকোপ। একে একে বাড়ছে আক্রান্ত রোগীর সংখ্যা। সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ২৬ জন। এ নিয়ে চলতি মাসে ৩৩৮ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন। এমাসে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩ জনের।

সোমবার (২৬ সেপ্টেম্বর) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

জেলা সিভিল সার্জন ডা. ইলিয়াস চৌধুরী বলেন, চলতি মাসে চট্টগ্রামে ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে গেছে। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ২৬ জন। গতকাল এ সংখ্যা ছিল ১৬ জনে। এই মাসেই ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৩৩৮ জন। চলতি মাসে ডেঙ্গু আক্রান্ত হয়ে ৩ জন মারা গেছেন।

প্রকাশিত প্রতিবেদেনে দেখা যায়, চলতি বছরের জানুয়ারি থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত ৪৮৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ২৩১ জন পুরুষ এবং ১৩১ জন নারী এবং শিশু রোগী রয়েছেন ১২৫ জন। আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ ৩৮৩ জন মহানগর এবং ৯৩ জন বিভিন্ন উপজেলার রোগী। উপজেলার রোগীদের মধ্যে সীতাকু-ে সর্বোচ্চ ১৭ জন, সাতকানিয়ায় ১৬ জন, পটিয়ায় ১৫ জন, কর্ণফুলীতে ৯ জন, রাঙ্গুনিয়ায় ৮ জন, বাঁশখালীতে ৬, রাউজান, লোহাগাড়া ও হাটহাজারীতে ৪ জন, ফটিকছড়ি ৩ জন আনোয়রা, চন্দনাইশ, মিরসরাই ও সন্দ্বীপে ১ জন করে ডেঙ্গু শনাক্ত হয়েছেন।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. ইলিয়াস চৌধুরী বলেন, ডেঙ্গু প্রকোপ বেড়ে যাওয়ায় সিটি করপোরেশন বিভিন্ন সংস্থাকে পরিচ্ছন্ন কার্যক্রম থেকে শুরু করে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়নে তাগিদ দিয়েছি। সবাই নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখলে রোগের প্রকোপ কমে আসেবে।

জেএন/এও

আরও পড়ুন
লোড হচ্ছে...