পাকিস্তানে হেলিকপ্টার বিধ্বস্ত, দুই মেজরসহ ৬ সেনা নিহত

0

পাকিস্তানে একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় দেশটির সামরিক বাহিনীর ছয় সেনা নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দু’জন মেজর পদের কর্মকর্তা। রোববার (২৫ সেপ্টেম্বর) গভীর রাতে পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে এই ঘটনা ঘটে।

পাকিস্তানের সামরিক বাহিনীর বরাত দিয়ে সোমবার (২৬ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

পাকিস্তানের সামরিক বাহিনীর জনসংযোগ শাখা এক বিবৃতিতে জানিয়েছে, বেলুচিস্তান প্রদেশের হারনাইয়ের কাছে ‘ফ্লাইং মিশন’ চলাকালীন হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। তবে হেলিকপ্টারটি বিধ্বস্তের কোনো কারণ জানানো হয়নি।

অন্যদিকে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন বলছে, সোমবার পাকিস্তানের সামরিক বাহিনীর ইন্টার সার্ভিস পাবলিক রিলেশনস (আইএসপিআর) জানিয়েছে, বেলুচিস্তানের হারনাইয়ের খোস্তের কাছে ফ্লাইং মিশন চলাকালীন একটি হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার পর দুই মেজরসহ ছয় পাকিস্তানি সেনা কর্মকর্তা নিহত হয়েছেন।

নিহত সেনা সদস্যরা হলেন:

৩৯ বছর বয়সী মেজর খুররম শাহজাদ (পাইলট)। পাকিস্তানের এটকের বাসিন্দা এই সেনা কর্মকর্তার একটি কন্যা সন্তান রয়েছে। ৩০ বছর বয়সী মেজর মুহাম্মদ মুনিব আফজাল (পাইলট)। তিনি রাওয়ালপিন্ডির বাসিন্দা এবং তার দুই ছেলে সন্তান রয়েছে।

৪৪ বছর বয়সী সুবেদার আব্দুল ওয়াহিদ। তিনি পাকিস্তানের কারাকের সাবিরাবাদ গ্রামের বাসিন্দা। তিনি তিন ছেলে ও এক মেয়েসহ চার সন্তানের জনক ছিলেন। খানওয়ালের মখদুমপুরের বাসিন্দা ২৭ বছর বয়সী সিপাহী মুহাম্মদ ইমরান। তিনি দুই কন্যা ও এক পুত্রের জনক ছিলেন।

৩০ বছর বয়সী নায়েক জলিল। তিনি গুজরাট জেলার তেহ খারিয়ানের লোহারার ভুট্টা গ্রামের বাসিন্দা এবং তার দুই ছেলে সন্তান রয়েছে। এছাড়া হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত অপরজন হলেন ৩৫ বছর বয়সী সিপাহী শোয়েব। এটক জেলার খাতারফট্টি পিও সৈয়দা তেহ ঝান্ড গ্রামের বাসিন্দা এই সেনা সদস্যের এক ছেলে রয়েছে।

জেএন/এও

আরও পড়ুন
লোড হচ্ছে...