উখিয়ায় আলমগীরের কাছে ছিল সাত কোটি টাকার ইয়াবা

কক্সবাজারের উখিয়া থেকে দুই লাখ ৩৮ হাজার ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-৭। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য প্রায় সাত কোটি টাকা। র‌্যাব জানিয়েছেন, ইয়াবাগুলো ইয়াবা সম্রাট আলমগীরের। র‌্যাব আলমগীর ও তার দুই সহযোগী মাদক ব্যবসায়ীকেও ধরতে সক্ষম হয়। রবিবার (২৫ সেপ্টেম্বর) রাতে এ অভিযান চালায়।

- Advertisement -

গ্রেফতারকৃতরা হলেন- উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের মৃত ফরিদ আলমের পুত্র ইয়াবা সম্রাট মো. আলমগীর (৩০), আঞ্জুমান পারার আলী মিয়ার পুত্র নজরুল ইসলাম মিয়া (২৬) ও পশ্চিম পালংখালীর আবদুল গফুরের পুত্র মুক্তার আহমেদ (৪২)।

- Advertisement -google news follower

আজ সোমবার র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার জয় নিউজকে বলেন, কতিপয় মাদক ব্যবসায়ী কক্সবাজার জেলার উখিয়া থানাধীন বালুখালী ছড়া ব্রীজ সংলগ্ন কক্সবাজার-টেকনাফ মহাসড়কের পাকা রাস্তার উপর মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে এমন তথ্যে র‌্যাবের একটি আভিযানিক অভিযান পরিচালনা করে ৩ জনকে গ্রেফতার করে। পরে তাদের দেখানো ও নিজ হাতে বের করে দেয়া ৩টি বস্তার ভিতর প্লাস্টিক, রাবার ও পেপার মোড়ানো অবস্থায় মোট দুই লাখ ৩৮ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

তিনি বলেন, মো. আলমগীরের সাথে পার্শ্ববর্তী দেশ মিয়ানমারের বড় বড় ইয়াবা ব্যবসায়ীদের পরিচয়ের সূত্র ধরে ইয়াবা ব্যবসায় পুঁজি বিনিয়োগ করে তার একটি সিন্ডিকেট তৈরি হয়। এ সিন্ডিকেট সদস্যদের মাধ্যমে উখিয়া থানাধীন পালংখালী ইউপির বালুখালী এলাকার কিছু রাস্তা ব্যবহার করে ইয়াবা ট্যাবলেটের বড় চালান তার ও তার সহযোগীদের বসতবাড়িতে মাটিতে গর্ত করে পুঁতে রাখে। পরেনতা ছোট ছোট চালান আকারে সরবরাহ করে থাকে। সরবরাহ কাজে নজরল মিয়া ও মুক্তারসহ তার সিন্ডিকেটের অন্যান্য আরও সদস্যরা সহযোগিতা করে থাকে।

- Advertisement -islamibank

গ্রেফতার আসামি এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

জেএন/এফও/এও

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM