বিশ্বে করোনায় মুত্যু ৪৫৪, শনাক্ত আড়াই লাখ

করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৪৫৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছে ২ লাখ ৪৮ হাজার ১৬৮ জন।

- Advertisement -

সোমবার (২৬ সেপ্টেম্বর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

- Advertisement -google news follower

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে রাশিয়ায়। দেশটিতে ৪৬ হাজার ৭৫৮ জন আক্রান্ত এবং ৯৫ জনের মৃত্যু হয়েছে।

এ ছাড়া জাপানে আক্রান্ত হয়েছে ৪০ হাজার ৯১৮ জন এবং মারা গেছে ৬৯ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৬ হাজার ৭৪৯ জন এবং মারা গেছে ৭ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছে ২৫ হাজার ৭৯২ জন এবং মারা গেছে ৭৩ জন। ফিলিপাইনে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৫২০ জন এবং মারা গেছে ৩১ জন। ব্রাজিলে মারা গেছে ২৩ জন এবং আক্রান্ত হয়েছে ১ হাজার ২০১ জন। ইতালিতে আক্রান্ত হয়েছে ১৮ হাজার ৮৯৪ জন এবং মারা গেছে ১৩ জন। তাইওয়ানে মারা গেছে ৩৪ জন এবং আক্রান্ত হয়েছে ৩৮ হাজার ৯৮০ জন।

- Advertisement -islamibank

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছে ৬২ কোটি ২ লাখ ৫৩ হাজার ৮৩৮ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৪০ হাজার ৩৩৯ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

জেএন/এও

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM