“ইয়ুথ ওয়েলফেয়ার মিশন বাংলাদেশ” এর “শারদ হাসি-২০২২” কার্যক্রম সম্পন্ন

উচ্ছ্বাসিত মাতৃ বন্দনার প্রেরণায় “ইয়ুথ ওয়েলফেয়ার মিশন বাংলাদেশ” ২০১৬ সাল থেকে যাত্রা শুরু করে ৭ম বারের মত তাদের মানবিক আয়োজন “মিশন- শারদ হাসি-২০২২” কার্যক্রমটি সম্পন্ন করল ২৩ সেপ্টেম্বর।

- Advertisement -

বিগত বছরগুলোতে “শারদ উৎসবে” সংগঠটি অনাথ আশ্রমের শিশু গুলোকে পুজোর নতুন জামা কাপড় উপহার দিলেও, এবার চা শ্রমিকদের আর্থিক দুরবস্থা এর কথা চিন্তা করে সংগঠনটির এবারের “শারদ হাসি”কার্যক্রমটি চা পল্লীর সুবিধা বঞ্চিত শিশু-কিশোরদের মাঝে পরিচালিত করেছিল।

- Advertisement -google news follower

তাদের এবার “শারদ হাসি” কার্যক্রমের ১ম ধাপ পরিচালিত হয় বাঁশখালীর চাঁনপুর বেলগাঁও চা বাগান এলাকার নিম্নবিত্ত ও সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে।

চা শ্রমিকদের মানবেতর জীবন এবং তাদের স্বল্পআয়ের কারণে পুজোতে শিশুদেরকে নতুন জামা কিনে দেওয়া তাদের জন্য একবারে বিলাসিতা। চা সংগ্রহের কাজ করে যতটুকু আয় হয় তা দিয়ে দৈনিক নুন আনতে পান্তা ফুরায়। তাদের এমন দুরবস্থার কথা চিন্তা করে দূর্গা পূজোয় নতুন পোশাক উপহার দেওয়ার মাধ্যমে তাদের মুখে এক চিলতে হাসি ফুটিয়েছেন ইয়ুথ ওয়ালফেয়ার মিশন বাংলাদেশ।

- Advertisement -islamibank

সংগঠনে কোষাধ্যক্ষ ইমন শর্মার সঞ্চালনায় এবং সংগঠনের সভাপতি শাশ্বত গুহের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বৈদিক মন্ত্র পাঠের মাধ্যমে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন শ্রী শ্রী অদ্বৈতানন্দ যোগাশ্রমের অধ্যক্ষ শ্রীমত স্বামী অক্ষরানন্দ পুরী মহারাজ। প্রধান অতিথি ছিলেন রুবেল সাহা। বিশেষ অতিথি ছিলেন শ্যাম দাশ ধর, প্রনব কান্তি দাশ, উত্তম দে, দেবাশীষ চক্রবর্তী। শুভেচ্ছা বক্তব্যে রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক অনিক রায়।

উল্লেখ্য, ইয়ুথ ওয়েলফেয়ার মিশন বাংলাদেশ আগামী ২৬ সেপ্টেম্বর ফটিকছড়ি ভূজপুর চা বাগান এলাকায় এবং ৩০ সেপ্টেম্বর মদন গোপাল অনাথ আশ্রম, পশ্চিম শাকপুরা, বোয়ালখালীতে “শারদ হাসি” ২০২২ এর পুজোর উপহার বিতরণ করবে।

জেএন/এফও/এও

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM