ইডেন ছাত্রলীগ সভাপতি-সম্পাদককে অবাঞ্ছিত ঘোষণা

0

ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাকে অবাঞ্ছিত ঘোষণা করেছেন কলেজ ছাত্রলীগের একাংশ।

রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুর ৩টার দিকে কলেজের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা ছাত্রীনিবাসের সামনে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সুস্মিতা বাড়ৈ, জান্নাতুল ফেরদৌসসহ অন্যান্য নেত্রীরা।

একইসঙ্গে কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে গঠিত তদন্ত কমিটির প্রতিও অনাস্থা প্রকাশ করেছেন তারা।

সংবাদ সম্মেলনে কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি সুস্মিতা বাড়ৈ বলেন, আমরা ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাকে অবাঞ্ছিত ঘোষণা করছি। সেইসঙ্গে বাংলাদেশ ছাত্রলীগের তদন্ত কমিটিও মানি না। আগে রিভা ও রাজিয়াকে বহিষ্কার করা হোক। তারপর তদন্ত করতে হবে।

তিনি আরও বলেন, আমরা জানি তদন্ত কমিটি আমাদের ওপর উল্টো দোষারোপ করবে। যাদের দায়িত্ব দেওয়া হয়েছে তাদের মধ্যে একজন রোকেয়া হলের এজিএসকে মারধরের ঘটনায় পিবিআইয়ের তদন্তে দোষী। যার পরিপ্রেক্ষিতে যুগ্ম সাধারণ সম্পাদক বেনজীর হোসেন নীশির নামে মামলাও হয়েছে। মামলার আসামিরা কীভাবে তদন্ত কমিটিতে থাকতে পারে। আমরা এ কমিটিকে প্রত্যাখ্যান করছি।

এসময় সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস বলেন, আমরা প্রায়ই তাদের নির্যাতনের শিকার হচ্ছি। কেন্দ্রীয় কমিটিতে বিষয়গুলো বারবার জানানোর পরও কোনো সমাধান হয়নি। কেন্দ্রীয় সভাপতি-সেক্রেটারি আমাদের ফোন ধরেন না।তারা একচেটিয়াভাবে সভাপতি-সম্পাদকের অপরাধমূলক কাজের প্রতি নীরব সমর্থন দিচ্ছেন।

তিনি বলেন, আজ বাংলাদেশ ছাত্রলীগের সেক্রেটারি যদি আমার ফোন ধরতেন, তাহলে আমার অভিযোগ তাকে জানাতে পারতাম। আমরা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের সঙ্গে দেখা করতে বাসায় গেলে, আমাদের বাসায়ও উঠতে দেওয়া হয় না।

জেএন/এও

আরও পড়ুন
লোড হচ্ছে...