ঝুলনের বিদায়বেলায় সৌরভ-সচিন-বিরাটের বার্তা!

0

দীর্ঘ ২০ বছর আন্তর্জাতিক ক্রিকেটে দাপট দেখানোর পর থামলেন ঝুলন গোস্বামী। নদিয়ার চাকদহ থেকে ‘ক্রিকেটের মক্কা’ লর্ডসে এই যাত্রায় তিনি গড়লেন অনেক মাইলস্টোন।

তাই তো ক্রিকেট থেকে বিদায় নেওয়ার পরেই এই বঙ্গতনয়াকে শুভেচ্ছা জানালেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি, সচিন তেন্ডুলকর ও বিরাট কোহলিসহ অসংখ্য ক্রিকেট প্রেমি এবং রতী মহারতীরা।

অভিনন্দন জানিয়ে সৌরভ লিখেছেন, ‘একটা দুর্দান্ত কেরিয়ার। যেটা জয়ের মধ্যে শেষ হল। ব্যক্তিগত ভাবেও ওর জন্য শেষ সিরিজটা ভাল কাটল। আগামী কয়েক দশক মহিলা খেলোয়াড়দের কাছে আদর্শ হয়ে থাকবে ঝুলন।

ঝুলনকে অভিনন্দন এবং শুভেচ্ছা জানিয়েছেন সচিনও। মাস্টার ব্লাস্টার লিখেছেন, ‘ভারতীয় ক্রিকেটের জন্য তুমি যা করেছ, তার জন্য তোমাকে ধন্যবাদ। দুর্দান্ত কেরিয়ারের জন্য তোমাকে অভিনন্দন।’

তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন বিরাটও। এমনকি আইসিসি ও বিসিসিআই থেকেও এসেছে শুভেচ্ছাবার্তা। অনেক ঘাত-প্রতিঘাত, অনেক রাত জেগে থাকা, অনেক লড়াইয়ের পর থামলেন ঝুলন গোস্বামী।

এই মুহূর্তে লন্ডনে চলছে ঝুলনের বায়োপিক ‘চাকদা এক্সপ্রেস’-এর শুটিং। ঝুলনকে ধন্যবাদ জানিয়েছেন অনুষ্কা শর্মাও।

ইনস্টাগ্রামে অনুষ্কা লিখেছেন, ‘একটা অনুপ্রেরণা। এক জন আদর্শ। এক জন কিংবদন্তি। ইতিহাসে আপনার নাম চির দিন লেখা থাকবে। ধন্যবাদ ঝুলন গোস্বামী। আপনি ভারতের মহিলা ক্রিকেটের রং বদলে দিয়েছেন।’

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...