লোহাগাড়ায় পরীক্ষা কেন্দ্রে ১৪ শিক্ষকের পকেটে মোবাইল!

0

আজ এসএসসি ও দাখিল পরীক্ষা চলাকালে দুটি কেন্দ্রে ১৪ শিক্ষকের পকেটের মধ্যে ১৪টি মোবাইল খুঁজে পেয়েছেন দায়িত্বপ্রাপ্ত ম্যাজিষ্ট্রেট। পরে শাস্তি হিসেবে তাদের পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

আজ শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে উপজেলার আমিরাবাদ সুফিয়া আলিয়া মাদ্রাসা ও দক্ষিণ সাতকানিয়া গোলাম বারী সরকারি মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা দুটি ঘটে।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ বলেন, পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন বহন নিষিদ্ধ। এটি অপরাধ। কিন্তু দুই কেন্দ্রের ১৪ জন শিক্ষক এরকম অপরাধ করেছেন।

তিনি জানান শনিবার সকালে উপজেলার বেশ কয়েকটি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করা হয়েছে। এর মধ্যে উপজেলার আমিরাবাদ সুফিয়া আলিয়া মাদ্রাসা কেন্দ্রে ৭ জন শিক্ষকের পকেটে মোবাইল ফোন পাওয়া যায়।

অন্যদিকে দক্ষিণ সাতকানিয়া গোলাম বারী সরকারি মডেল উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব পালনকালে ৭ শিক্ষকের পকেটে মোবাইল দেখতে পাওয়া যায়।

তিনি বলেন, এ জন্য তাঁদের দায়িত্ব থেকে অব্যাহতি দিতে কেন্দ্রের সচিবকে নির্দেশ দিয়েছি। এরই পরিপ্রেক্ষিতে কেন্দ্রসচিব ১৪ শিক্ষককে পরীক্ষার দায়িত্ব পালন থেকে অব্যাহতি দিয়েছেন। তাঁদের বিরুদ্ধে কেন্দ্রে দায়িত্ব পালনে অবহেলার অভিযোগ আনা হয়েছে।

জেএন/এও

আরও পড়ুন
লোড হচ্ছে...