চট্টগ্রামে করোনায় নতুন ১৭ জন আক্রান্ত

চট্টগ্রামে সর্বশেষ গত ২৪ ঘণ্টায় নতুন ১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সংক্রমণের হার ১০ দশমিক ৩৬ শতাংশ।

- Advertisement -

জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে আজকের প্রতিবেদনে এ সব তথ্য জানা যায়।

- Advertisement -google news follower

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর নয় ল্যাবরেটরিতে গতকাল চট্টগ্রামের ১৬৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন পজিটিভ ১৭ জনের মধ্যে শহরের ১২ ও দুই উপজেলার ৫ জন। উপজেলার ৫ জনের মধ্যে মিরসরাইয়ে ৪ জন ও বাঁশখালীতে একজন রয়েছেন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লাখ ২৮ হাজার ৮৬০ জন। এর মধ্যে শহরের ৯৩ হাজার ৯৪৭ ও গ্রামের ৩৪ হাজার ৯১৩ জন। গতকাল করোনায় শহর ও গ্রামে কেউ মারা যানয়। ফলে মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জনই রয়েছে। এতে শহরের ৭৩৭ ও গ্রামের ৬৩০ জন।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে গতকাল ৪১ জনের নমুনা পরীক্ষা হয়। এখানে শহরের ২ জন পজিটিভ শনাক্ত হন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে ২০ নমুনার মধ্যে শহরের ৫ ও বাঁশখালীর একটিতে জীবাণুর অস্তিত্ব মিলে। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১ নমুনা শহরের একটিতে সংক্রমণ পাওয়া যায়। আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল-এ পরীক্ষিত ৮ নমুনার মধ্যে শহরের একটিতে করোনা ভাইরাসের অস্তিত্ব চিহ্নিত হয়।

- Advertisement -islamibank

বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে ২২ জনের নমুনায় শহরের ২ জন আক্রান্ত ধরা পড়ে। ইম্পেরিয়াল হাসপাতালে ২৫ জনের নমুনায় শহরের একজন ও মিরসরাই উপজেলার ৪ জনের শরীরে সংক্রমণ শনাক্ত হয়। এছাড়া, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৯, এপিক হেলথ কেয়ারে ২, মেট্রোপলিটন হাসপাতালে ৭ এবং এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ১৯ নমুনা পরীক্ষা করা হলে সবগুলোরই রেজাল্ট নেগেটিভ আসে।

ল্যাবভিত্তিক রিপোর্ট বিশ্লেষণে সংক্রমণ হার নির্ণিত হয়, বিআইটিআইডি’তে ৪ দশমিক ৮৮ শতাংশ, চমেকহা’য় ২৮ দশমিক ৫৭, সিভাসু’তে ৯ দশমিক ০৯, আরটিআরএল-এ ১২ দশমিক ৫০, শেভরনে ৯ দশমিক ০৯, ইম্পেরিয়াল হাসপাতালে ২০ শতাংশ এবং আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল, মেট্রোপলিটন হাসপাতাল, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ও এপিক হেলথ কেয়ারে ০ শতাংশ।

জেএন/কেকে

 

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM