থাইল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের মূলপর্বে টাইগ্রেসরা

0

আসন্ন টি২০ বিশ্বকাপের বাছাইপর্বে গ্রুপ পর্যায়ের তিন ম্যাচের তিনটিতে জয় পাওয়া বাংলাদেশ নারী ক্রিকোট দল সেমিফাইনালেও দাপট অব্যাহত রেখেছে। সেমিতে থাইল্যান্ডকে ১১ রানে হারিয়েছে বাংলাদেশ নারী দল। এই ম্যাচ জিতে ফাইনালে ওঠার পাশাপাশি বিশ্বকাপেও জায়গা করে নিয়েছে বাংলাদেশ।

আবুধাবীতে এদিন টসে হেরে আগে ব্যাট করতে নামে নিগার সুলতানা জ্যোতির দল। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১১৩ রান তুলতে পারে টাইগ্রসরা। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেন রুমানা আহমেদ। ২৬ রান আশে মুর্শিদার ব্যাট থেকে। ১৭ রান করে করেন অধিনায়ক জ্যোতি এবং রিতু মণি।

লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১০২ রান করে থামতে হয় থাই নারীদের। দলটির পক্ষে নাথাখাম চান্থাম ৬৪ রান করে একাই লড়াই করেছেন। তবে টাইগ্রেস বোলার সালমা খাতুনের ১৮ রানের বিনিময়ে ৩ উইকেট এবং সানজিদা আক্তার মেঘলা ৭ রানে ২ উইকেট শিকারে হার নিয়েই মাঠ ছাড়তে হয় থাইল্যান্ডকে।

এই জয়ে বাংলাদেশের নারীরা দক্ষিণ আফ্রিকায় আগামী বছরের ফেব্রুয়ারিতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিল। এছাড়াও বাছাইপর্বের ফাইনালে আগামী ২৫ সেপ্টেম্বর আয়ারল্যান্ড নারীদের বিপক্ষে মুখোমুখি হবে টাইগ্রেসরা।

এর আগে ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ সরাসরি খেলেছিল স্বাগতিক হিসেবে। এরপর ২০১৫, ২০১৮, ২০১৯ সালে বাছাইপর্বে রানার্সআপ ও দুইবার চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপে খেলে টাইগ্রেসরা।

জেএন/কেকে

আরও পড়ুন
লোড হচ্ছে...