র‌্যাবের নতুন ডিজি খুরশীদ হোসেন

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) নতুন মহাপরিচালক (ডিজি) হয়েছেন এম খুরশীদ হোসেন।

- Advertisement -

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

- Advertisement -google news follower

জননিরাপত্তা বিভাগ পুলিশ-১ শাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস সাক্ষরিত প্রজ্ঞাপনে র‌্যাবের ডিজি হিসেবে খুরশীদ আলমকে দায়িত্ব দেয় সরকার। এই আদেশ ৩০ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে বলা হয়।

এম খুরশীদ হোসেনের জন্ম ১৯৬৪ সালের ৫ জুন, গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার কাশীয়ানী সদর ইউনিয়নের পশ্চিম বরাশুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে। তার বাবা মো. আবুল হোসেন ও মা খাদিজা বেগম। চার ভাই ও ছয় বোনের মধ্যে তিনি সবার বড়। কৃতিত্বের সঙ্গে শিক্ষাজীবন শেষ করে এম খুরশীদ হোসেন ১২তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে পুলিশ ক্যাডারে যোগদান করেন।

- Advertisement -islamibank

সর্বশেষ সুপিরিয়র সিলেকশন বোর্ডের নবম সভায় বিসিএস (পুলিশ) কাড্যারের অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত আইজিপি গ্রেড-২) পদে সুপারিশপ্রাপ্ত হন তিনি। পরে ২০২১ সালের ১২ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা অনুমোদন করেন। এবং ওই বছরের ১৬ মে তাকে অতিরিক্ত আইজিপি হিসেবে নিয়োগ দেওয়া হয়।

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM