চট্টগ্রাম-দোহাজারী রুটে আবারো বিকল ডেমু ট্রেন

0

চট্টগ্রাম-দোহাজারী রুটের ডেমু ট্রেনটি সচলের দুইদিনের মাথায় আবারো বিকল হয়ে গেছে। ফলে এই রুটে বন্ধ হয়ে গেছে যাত্রীবাহী ট্রেন চলাচল। এতে ভোগান্তিতে রয়েছে দক্ষিণ চট্টগ্রামের ট্রেন যাতায়াতকারীরা।

বিষয়টি নিশ্চিত করে পূর্ব গোমদণ্ডী রেলওয়ে ষ্টেশন মাষ্টার অনুপম দে বলেন, গতকাল ২১ সেপ্টেম্বর বুধবার সকালে চট্টগ্রাম থেকে পটিয়া ষ্টেশনে পৌঁছে। আবার পটিয়া থেকে যাত্রী নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যায়।

যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় বিকেল থেকে এই রুটে চলাচল করেনি ডেমু ট্রেনটি। পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত ডেমু ট্রেন চলাচল বন্ধ থাকবে বলে জানান তিনি।

এর আগে গত ১০ সেপ্টেম্বর চট্টগ্রাম-দোহাজারী রুটে চলাচলরত ডেমু ট্রেনটিতে যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছিলো। ত্রুটি সারানোর জন্য এই রুটে ৮দিন বন্ধ ছিল ডেম চলাচল।

ত্রুটি সারানোর পর ১৯ সেপ্টেম্বর বিকেল থেকে ডেমু ট্রেনটি চলাচল শুরু করে। এর দুইদিনের মাথায় আবারো বিকল হয়ে পড়েছে ট্রেনটি।

রেলওয়ে সূত্রে জানা গেছে, দক্ষিণ চট্টগ্রামের এই রুটে ডেমু ট্রেনটি প্রতিদিন সকাল-সন্ধ্যা চারবার যাত্রী নিয়ে আসা যাওয়া করতো।

২০২১ সালের ৫ এপ্রিল এই রুটে চলাচলরত ২ জোড়া যাত্রীবাহী লোকাল ট্রেন ইঞ্জিন সংকটে কারণে বন্ধ হয়ে গেলে ডেমু ট্রেনটি ছিলো দক্ষিণ চট্টগ্রামবাসীর ভরসা।

জেএন/পূজন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...