ভাইয়ের কোলে চড়ে পরীক্ষা কেন্দ্রে আসেন, লিখেন বাম হাতে

0

ভাইয়ের কোলে চড়ে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন মো. আশরাফ উদ্দিন। জন্মগত ভাবে তার নেই দুই পা ও ডান হাত। শারীরিকভাবে অক্ষম হলেও মেধা আর মননে প্রত্যয়ী এক কিশোর আশরাফ।

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার গোমদণ্ডী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষা কেন্দ্রে বড় ভাই মো. সালাউদ্দিন ইমরানের কোলে চড়ে পরীক্ষায় অংশ নিচ্ছেন আশরাফ। বাম হাতে লিখে সে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) এসএসসির গণিত পরীক্ষা শেষে কথা হয় আশরাফের সাথে। আশরাফ জানায়, পশ্চিম গোমদণ্ডী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের ছাত্র সে। লেখাপড়া করে অনেক দূর এগোতে চায় সে।

আশরাফ বোয়ালখালী পৌরসভার ৮নং ওয়ার্ডের পশ্চিম গোমদণ্ডী নাসির উদ্দিনের চার ছেলে মধ্যে চতুর্থ সন্তান। জেএসসিতে সে জিপিএ ৩ দশমিক ১৪ পয়েন্ট পেয়েছে।

আশরাফের বড় ভাই সালাউদ্দিন জানান, জন্মের পর থেকে আশরাফের ডান হাতের কব্জি নেই। তার দুই পা অচল। বাম হাতেই তার সবকিছু। তিনি বলেন, আশরাফ পড়ালেখায় আগ্রহী হওয়ায় আমরা তাকে সহযোগিতা করে যাচ্ছি। আমার ভাইয়ের জন্য দোয়া করবেন।

আশরাফের বাবা নাসির উদ্দিন ব্যবসায়ী ছিলেন। তিনি এখন অবসর জীবন কাটাচ্ছেন। আশরাফের দুই ভাই সরকারি চাকুরীজীবী এবং আশরাফকে কোলে করে নিয়ে আসা সালাউদ্দিন একজন ব্যবসায়ী।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...