জঙ্গলে প্লাস্টিক কুড়িয়ে খাচ্ছে হাতি,নেট দুনিয়ায় শোরগোল

পেটে প্রচণ্ড খিদে,তাই খাবার খোঁজে জঙ্গলে বেরিয়েছে একটা হাতি। চোখের সামনেই একটি প্লাস্টিক দেখতে পেয়ে সেটাই কুড়িয়ে নিয়ে খানিকক্ষণ চিবিয়ে চিবিয়ে খাওয়ার চেষ্টা করছে।

- Advertisement -

সম্প্রতি এমনি একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে শেয়ার করেছেন ইন্ডিয়ান ফরেস্ট অফিসার সুশান্ত নন্দ। কয়েক সেকেন্ডর এই ভিডিও ঘিরেই শোরগোল শুরু হয়েছে নেট দুনিয়ায়।

- Advertisement -google news follower

টুইটারে পোস্ট করা ভিডিওতে দেখা যায়, জঙ্গল থেকে প্লাস্টিক কুড়িয়ে খাচ্ছে হাতি। ভিডিওর ক্যাপশনে তিনি লিখেছেন, ‘আমরা এমনভাবে ময়লা ফেলে রাখি, যা পরিবেশ হজম করতে পারে না।

বন্যপ্রাণীদের জন্য প্লাস্টিক অত্যন্ত ক্ষতিকর। সকলকেই সতর্ক হতে বলছি!’ তিনি এও জানিয়েছেন, ভিডিওটি সম্ভবত নীলগিরির জঙ্গলে তোলা।

- Advertisement -islamibank

ভাইরাল ভিডিও ঘিরেই ক্ষোভও প্রকাশ করেছেন অনেকে। নেটিজেনদের দাবি, জঙ্গলে ঘুরতে গিয়ে যাঁরা প্লাস্টিকের জিনিস ফেলে আসেন, তাঁদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হোক।

কঠোর শাস্তিমূলক ব্যবস্থার পাশাপাশি বড় অংকের জরিমানার আইন চালু করলেই এই ধরনের অভ্যাস বন্ধ হবে সকলের। কেউ কেউ লিখেছেন, সরকারের পক্ষ থেকেও এ বিষয়ে যথাযথ ব্যবস্থা না নিলে, সাধারণ মানুষ কখনই সতর্ক হবেন না।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM