চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে ৪ সাধারণ সদস্য ঋণ খেলাপী

0

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে সাধারণ সদস্য পদে চারজন প্রার্থী ঋণ খেলাপী বলে তথ্য দিয়েছে বাংলাদেশ ব্যাংকের ক্রেডিট ইনফরমেশন ব্যুরো (সিআইবি)।

গত ১৭ সেপ্টেম্বর চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনের রিটার্ণিং অফিসার ও চট্টগ্রাম প্রশাসকের কাছে পাঠানো চিঠিতে বাংলাদেশ ব্যাংকের উপ-পরিচালক মো. নাজমূল কবীর তরফদার স্বাক্ষরিত চিঠিতে এসব তথ্য জানানো হয়।

ঋণ খেলাপী চারজন হচ্ছেন- ৮ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য পদ প্রার্থী মো. এমরান। তিনি ব্যক্তি ঋণগ্রহিতা। ৯ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য প্রার্থী ইসলাম আহমদ। তিনি প্রতিষ্ঠানের মালিক হিসেবে ঋণ গ্রহিতা। ১২ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য পদপ্রার্থী এসএম আলমগীর চৌধুরী। তিনিও প্রতিষ্ঠানের মালিক হিসেবে ঋণ গ্রহিতা। ১৪ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য পদপ্রার্থী আবদুল মালেক খান। তবে মনোনয়ন পত্র দাখিলকারী ৯০ জনের মধ্যে ৮৬ জন প্রার্থী সকলেই ঋণ খেলাপী থেকে মুক্ত বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

রিটার্নিং অফিসারের কাছে পাঠানো প্রতিবেদনে বলা হয়-‘আপনাদের অবহিত করা যাচ্ছে যে, সকল ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত জুলাই,২২ মাস ভিত্তিক ঋণতথ্য বাংলাদেশ ব্যাংকের সিআইবি ডাটাবেজে সংরিক্ষত আছে। এছাড়া ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানের আবেদনের ভিত্তিতে ৩১ জুলাই,২২ পরবর্তী লেনদেন সংক্রান্ত তথ্য হালনাগাদ করা হয়েছে।’

১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাই করা হয়। মনোনয়নপত্রের বিরুদ্ধে আপিল দায়েরের সময় নির্ধারণ করা হয়েছে ১৯ থেকে ২১ সেপ্টেম্বর। আপিল নিষ্পত্তি হবে ২২ থেকে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২৬ সেপ্টেম্বর এবং ভোটগ্রহণ হবে ১৭ অক্টোবর।

জেএন/কেকে

আরও পড়ুন
লোড হচ্ছে...