চিটাগাং চেম্বার নেতৃবৃন্দের সাথে জাপানের মিতসুবিশি গ্রুপ ও জেটরো প্রতিনিধিদলের মতবিনিময়

জাপানে মিতসুবিশি গ্রুপ ও জেটরো বাণিজ্য প্রতিনিধিদলের সাথে দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা ২০ সেপ্টেম্বর বিকেলে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে অনুষ্ঠিত হয়।

- Advertisement -

চিটাগাং চেম্বারের ভাইস প্রেসিডেন্ট সৈয়দ মোহাম্মদ তানভীর’র সভাপতিত্বে চেম্বার পরিচালক মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), অঞ্জন শেখর দাশ, নাজমুল করিম চৌধুরী শারুন, মোহাম্মদ আদনানুল ইসলাম ও মোহাম্মদ নাসিরুল আলম (ফাহিম), চেম্বারের প্রাক্তন সভাপতি ইঞ্জিনিয়ার আলী আহমদ, প্রাক্তন সিনিয়র সহ-সভাপতি ওমর হাজ্জাজ, জাপানের মিতসুবিশি ইলেক্ট্রিক কর্পোরেশন’র ওভারসীস প্ল্যানিং এন্ড এডমিন ডিপার্টমেন্টের ইউসুকে ইজুমি, টোকিও মেরিন এন্ড নিশিদো ফায়ার ইন্স্যুরেন্স কোম্পানী লিঃ’র ম্যারিকো উমেহারা, মিতসুবিশি হেভি ইন্ডাস্ট্রিজ’র ইনভেস্টর রিলেশন্স ডিপার্টমেন্টের কোটারো সুগানুমা, মিতসুবিশি মোটরস’র গ্লোবাল মার্কেটিং ডিপার্টমেন্টের রাইও নাগামাতসু, মিতসুবিশি কর্পোরেশন’র গ্লোবাল রিসার্চ ডিপার্টমেন্টের কাজুহিকো ইজুকা, লিয়াজো অফিসার কেইসুকি ইয়ামাদা এবং ঢাকা থেকে জেটরোর কাজুনরি ইয়ামাদা এবং ইশরাত জাহান উপস্থিত ছিলেন।

- Advertisement -google news follower

মতবিনিময় সভায় চট্টগ্রামের ১৮টি সেক্টরের ৩০ জন উদ্যোক্তা, ব্যবস্থাপনা পরিচালক এবং উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, একই দিনে প্রতিনিধিদল কবির শিপ রিস্লাইক্লিং লিঃ এবং সিসিসিআই জাপান ডেস্ক পরিদর্শন করেন। এতে সার্বিক সহযোগিতা করে বাংলাদেশ সেন্টার অব এক্সিলেন্স (বিসিই)।

- Advertisement -islamibank

ব্যবসায়ীরা বলেন-ভৌগোলিক অবস্থান এবং ক্রমবর্ধমান অবকাঠামোগত উন্নয়নের কারণে চট্টগ্রাম বিনিয়োগ ও বাণিজ্যের একটি আকর্ষণীয় অঞ্চল হিসেবে রূপান্তর হয়েছে। বাংলাদেশে উন্নয়ন সহযোগিতার ধারাবাহিকতা বজায় রেখে জাপানী বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে যৌথ উদ্যোগে অটোমোবাইল, টেক্সটাইল, ইঞ্জিনিয়ারিং, ফুড প্রসেসিং ও গাড়ীর যন্ত্রাংশ উৎপাদনসহ বিভিন্ন সেক্টরে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেন সভায় অংশগ্রহণকারী শীর্ষস্থানীয় ব্যবসায়ীরা।

জাপানের প্রতিনিধিদল চট্টগ্রামের বিভিন্ন অবকাঠামো পরিদর্শন করে বাংলাদেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়নে সন্তুষ্টি প্রকাশ করেন। তারা বলেন-জাপানী কোম্পানীগুলো বাংলাদেশে বিনিয়োগে আগ্রহ বাড়ছে, এ জন্য বাংলাদেশ সরকারকে বিদেশী বিনিয়োগবান্ধব পরিবেশ সৃষ্টি করতে ও নীতিমালা আরো সহজীকরণ করার আহবান জানান।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ইপিজেড ইনভেস্টর ক্লাবের সহ-সভাপতি খাজা মোহাম্মদ ফরহাদ, পরিচালক জিন্নাহ চৌধুরী, পিএইচপি মোটরস’র এমডি মোঃ আক্তার পারভেজ, রিলায়েন্স এসেট্স্ এন্ড ডেভেলাপমেন্টস (বিডি) লিমিটেড’র পরিচালক ওমর মোক্তাদির, ডেলমাস এ্যাপারেলস’র এমডি রায়হান শামস, নোভো সিল লিঃ’র এমডি সাব্বির আহমেদ, লুব-রেফ’র পরিচালক মোঃ সালাউদ্দিন ইউসুফ, ইউরো গ্যাস এলপিজি’র পরিচালক চৌধুরী ইয়ামিন আমিন, মোস্তফা গ্রুপের পরিচালক তাইমুর রহমান, মেরিডিয়ান ফুডস’র পরিচালক আকিব কামাল, আরটিটি টেক্সটাইল গ্রুপ’র পরিচালক তানভীর আহমেদ, হোসেন ট্রেডার্স’র পরিচালক শেখ মেহজাবির হোসেন, মিউচ্যুয়াল গ্রুপ’র জোনায়েদ আহমেদ রাহাত, এজেড কনসালটেন্ট’র আহমেদ জিবরান, বারভিডা’র হাবিবুর রহমান খান, বিএসআরএম গ্রুপের মনির হোসেন ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. আরিফ ইফতেখার প্রমূখ।

জেএন/এফও/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM