ভাইকে বাঁচিয়ে নিজেই না ফেরার দেশে শাহীন

0

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা পরিষদের পুকুরের ঘাটে অন্যান্য কিশোরদের নিয়েই খেলছিলেন একই উপজেলার ইছাখালীর লক্ষীরখীল এলাকার গিয়াস উদ্দিনের ছোট ছেলে সজীব উদ্দিন।

খেলতে খেলতে সে হঠাৎ করে পুকুরের পানিতে পড়ে গিয়ে ডুবে যায়। ঘটনাটি দুর থেকে দেখে ফেলেন তারই বড় ভাই শাহীন উদ্দীন (১৭)। সাথে সাথে ফিল্মি স্টাইলে দুর থেকে ছুটে এসে ভাইকে বাঁচাতে পুকুরে লাফ দেন।

নিজে সাঁতার না জানলেও তার আপ্রাণ চেষ্টায় কোনভাবে ছোট ভাই সজীব উদ্দিনকে পুকুর পাড়ে তুলে দেন। তবে এর এক মিনিটের মধ্যেই ওই পুকুরেই তলিয়ে যায় বড় ভাই শাহীন।

আজ মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দুপুর একটা পাঁচ মিনিটের সময় এ ঘটনা ঘটে। মর্মান্তিক ঘটনাটির প্রত্যক্ষদর্শীরাও এগিয়ে এসে শাহীনকে পুকুর থেকে উদ্ধারের চেষ্টার করেন। ব্যর্থ হয়ে খবর দেওয়া হয় ফায়ার সার্ভিসে।

বিষয়টি নিশ্চিত করে রাঙ্গুনিয়া উপজেলা ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ কামরুজ্জামান সুমন বলেন, “আজ দুপুর একটা পাঁচ মিনিটের দিকে মুঠোফোনে খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই।

পুকুরে নেমে কয়েক মিনিটের মধ্যেই আমাদের টিম শাহীন উদ্দিনকে উদ্ধার করে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক কিশোর শাহীনকে মৃত ঘোষণা করেন। পরে আমরা শাহীনের মরদেহ বাসায় পৌঁছে দেই।

পুকুরের পানি থেকে উদ্ধারের সময় শুধুমাত্র তাঁর পরনে জিন্স প্যান্ট ছিলো বলে জানিয়ে ঘটনাস্থলে থাকা সকলেরই চোখের পানি ধরে রাখা সম্ভব হয়নি। অনেকের মুখেই শুধু বলতে শুনেছি, আজ নিজ চোখে দেখলাম-ছোট ভাইয়ের জন্য বড় ভাইয়ের প্রাণ বলিদান।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...