দেড় বছর পালিয়েও শেষ রক্ষা হয়নি!

0

আজ এখানে তো কাল অন্যস্থানে। এভাবেই আইন শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে দীর্ঘ দেড় বছর পালিয়ে ছিলেন দূর্নীতি ও প্রতারনা মামলায় ৩ বছরের সাজা প্রাপ্ত আসামী আবুল কালাম আজাদ।

এদিকে কোর্টের ওয়ারেন্ট নিয়ে দীর্ঘ দিন ধরে হন্য হয়ে খুজছেন মিরসরাই থানা পুলিশ। অবশেষে পুলিশও পাল্টেছে তাদের কৌশল। আসামি গ্রেফতারে নিয়েছেন ছদ্মবেশ।

আর তাতেই সফল হলো পুলিশ, শেষ রক্ষা হয়নি আসামির। অবশেষে পুলিশের কৌশলের কাছে হার মানতে হয়েছে তাকে। ছদ্ধবেশে মিরসরাই থানা পুলিশ তাকে গ্রেফতার করে কোর্টে চালান করেছে।

আজ মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ভোরবেলা তাকে গ্রেফতার করে ছদ্ধবেশি পুলিশ। আবুল কালাম আজাদ (৪৫) উপজেলার ১৬ নং সাহেরখালী ইউনিয়নের ডোমখালী এলাকার আবুল মনসুরের ছেলে।

নিজামপুর ফাড়ির উপ পরিদর্শক (এএসআই) কবির জানান, আসামী আবুল কালাম আজাদ অত্যন্ত চতুর একজন লোক। তাকে গ্রেফতার করার জন্য বিভিন্ন সময় অভিযান করা হলেও সে অত্যন্ত চতুরতার সাথে সটকে পড়ে।

সর্বশেষ গোপন সংবাদের ভিত্তিতে তার অবস্থান জানতে পেরে ছদ্ধবেশ ধারণ করে তাকে গ্রেফতার করতে সক্ষম হই।

মিরসরাই থানার অফিসার ইনচার্জ মো. কবির হোসেন বলেন, ২০০৩ সালে দূর্নীতি ও প্রতারণার একটি মামলায় দীর্ঘ শুনানি শেষে ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি আদালত আসামী আবুল কালাম আজাদকে তিন বছরের সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেন। অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ড দেওয়া হয়।

আবুল কালাম আজাদ গ্রেফতার এড়াতে অনেক চতুরতা করেছেন, কিন্তু শেষ রক্ষা হয়নি। পুলিশের জালে তাকে ধরা পড়তেই হয়েছে।

জেএন/পিআর

আরও পড়ুন
লোড হচ্ছে...