নাসিরাবাদে ১০ কোটি টাকার সরকারি সম্পত্তি উদ্ধার

চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানাধীন পূর্ব নাসিরাবাদ মৌজার বিএস ১৬৮৮ ও ১৬৮৭ দাগে প্রায় ১৫ শতক সরকারী সম্পত্তি উদ্ধার করেছে জেলা প্রশাসন। যাহার আনুমানিক মুল্য প্রায় ১০ কোটি টাকা।

- Advertisement -

আজ মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) মঙ্গলবার জেলা প্রশাসনের কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুকের নেতৃত্বে পরিচালিত অভিযানে এ সম্পত্তি উদ্ধার করে সেখানে সাইন বোর্ড টাঙ্গিয়ে দেয়া হয়। পাঁচলাইশ থানার এস.আই শুভ্র মুকুলসহ একদল পুলিশ সদস্য অভিযানে সহযোগিতা করেন।

- Advertisement -google news follower

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক জানান, অবাঙ্গালী নেছার আহমদ পিং-আবদুল কাদের সাং-অজ্ঞাত পক্ষে বাংলাদেশ সরকার এর নামে এ সম্পত্তি (সরকারি সম্পত্তি হিসাবে) ৬২৯ নং খতিয়ানে সর্বশেষ বিএস জরিপ চূড়ান্ত আছে। উক্ত জমি নিয়ে ভূমি আপিল বোর্ড (ফুল বোর্ড) মামলা নং-৪-১৫৫/১৭ তাং-২০/০৬/২০২২ মূলে সরকার পক্ষে রায় হয়।

রায়ের পরও ভূমিদস্যু চক্র উক্ত ভূমিতে নির্মাণ কাজ করার সংবাদ পেয়ে আজ সকাল ১০টায় সরকারি জমি দখল বুঝে নিয়ে সরকারি সম্পত্তি হিসাবে সাইন বোর্ড টাঙ্গিয়ে দেয়া হয় এবং অবৈধ নির্মাণ সামগ্রীগুলো ২৪ ঘন্টার মধ্যে সরিয়ে নেওয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়। একই সাথে আজকের (২০ সেপ্টেম্বর) মধ্যে মালামালগুলো সরিয়ে নিবেন বলে জনৈক হুমায়ুন কবির নামক ব্যক্তি অঙ্গিকারনামা প্রদান করেন। সরকারি আদেশ অমান্য করে ‘রাজবাড়ী হোল্ডিং লিমিটেড’ নামের একটি ডেভেলপার কোম্পানি জায়গাটিতে স্থাপনা নির্মাণ করছিলো।

- Advertisement -islamibank

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক আরও জানান, সরকারি জমিতে অবৈধ অনুপ্রবেশকারী যে কেউ হউক না কেন তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, সরকারী খাস জমি উদ্ধারে আমরা তৎপর রয়েছি। চট্টগ্রাম মগানগর ও জেলার উপজেলাগুলোতে বেহাত ও বেদখল হওয়া জায়গা উদ্ধার করা হচ্ছে। এই কয়েকদিনে ভূমিদস্যুদের কবল থেকে সরকারের কয়েক কোটি টাকার জমি উদ্ধার করেছি। ভূমিদস্যুদের লোলুপতা থেকে সরকারী জায়গা উদ্ধারের জন্য এসিল্যান্ডসহ সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেয়া হয়েছে।

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM