উৎসে কর কর্তন বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এর সেবাসমূহ করদাতাদের দোরগোড়ায় পৌঁছে দেয়ার অংশ হিসেবে সম্প্রতি উৎসে কর কর্তন (e-TDS) সিস্টেমটি প্রবর্তন করা হয়েছে। সিস্টেমটিতে নিবন্ধিত হয়ে করদাতাগণ খুব সহজেই উৎসে কর্তিত কর সরকারি কোষাগারে জমাদান এবং রির্টান প্রস্তুত করতে পারছেন।

- Advertisement -

আজ মঙ্গলবার নগরীর আগ্রাবাদে ইনস্টিটিউট অব চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট অব বাংলাদেশ এর সম্মেলন কক্ষে উৎসে কর কর্তন বিষয়ক আলোচনা ও প্রশিক্ষণ কর্মশালায় এসব তথ্য জানানো হয়।

- Advertisement -google news follower

এনবিআর এর সহযোগিতায় চট্টগ্রাম কর অঞ্চল – ১ ও কর অঞ্চল- ৩ এ অনুষ্ঠানের আয়োজন করে।

কর্মশালায় চট্টগ্রাম কর অঞ্চল-১ ও কর অঞ্চল-৩ এর শীর্ষস্থানীয় কোম্পানিসমূহের প্রতিনিধি ও অংশীজনেরা অংশ নেন।

- Advertisement -islamibank

এনবিআর এর সদস্য (তথ্য ব্যবস্থাপনা ও সেবা) প্রদ্যুৎ কুমার সরকার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

আলোচকগণ যথাযথ নিয়মে ও হারে নির্ধারিত সময়ে উৎসে কর কর্তন ও জমাদান, উৎসে কর কর্তনের বাধ্যবাধকতা ও সচেতনতা, উৎসে কর কর্তনের প্রযোজ্য হার, ভিত্তিমূল্য বিবেচনা, সঠিক কোডে কর্তিত কর জমা প্রদান, উৎসে আয়কর কর্তনের প্রবিধান ও প্রয়োজনীয়তার ওপর জোর দেন। তারা সিস্টেমটি ব্যবহার করে উৎসে কর কর্তন সম্পর্কিত সকল কার্য সম্পাদনের জন্য করদাতাদের প্রতি অনুরোধ করেন।

কর্মশালায় এনবিআর সদস্য মোহাম্মদ জাহিদ হাছান,
চট্টগ্রাম কর অঞ্চল -১ এর কমিশনার মোঃ ইকবাল বাহার, কর অঞ্চল-৩ এর কমিশনার মোঃ শাহাদাৎ হোসেন শিকদারসহ কর অঞ্চল ১ ও কর অঞ্চল-৩ এর পরিদর্শী কর কর্মকর্তাগণ, সদর দপ্তর (প্রশাসন) ও সদর দপ্তর (প্রয়োগিক) এর কর্মকর্তা, সিদ্ধার্থ বড়ুয়া, আবুল কাশেম প্রমূখ উপস্থিত ছিলেন।

জেএন/এফও/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM